হাওড়ায় বন্যাবিপর্যস্ত এলাকায় বিক্ষোভের মুখে সূর্যকান্ত, পাল্টা অবরোধ সিপিএমের

Updated By: Aug 13, 2015, 08:30 PM IST
হাওড়ায় বন্যাবিপর্যস্ত এলাকায় বিক্ষোভের মুখে সূর্যকান্ত, পাল্টা অবরোধ সিপিএমের

হাওড়ার উদয়নারায়ণপুরে বন্যাদুর্গতদের কাছে যাওয়ার পথে তৃণমূলের বিক্ষোভের মুখে সূর্যকান্ত মিশ্র। ঘণ্টাখানেক আটকে থাকার পর বন্যাবিপর্যস্ত এলাকায় পৌছন তিনি। বিরোধী দলনেতাকে ঘেরাওয়ের প্রতিবাদে পাল্টা পথ অবরোধে নামে সিপিএম। অবরোধ তুলতে গেলে পুলিসের সঙ্গে ধস্তধস্তি বেধে যায়।

বৃহস্পতিবার হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে বন্যা পরিস্থিতি দেখতে যাচ্ছিলেন সূর্যকান্ত মিশ্র। উদয়নারায়ণপুরে ঢোকার মুখে রাজাপুরের কাছে বেশকিছু পতাকাবিহীন তৃণমূল সমর্থকদের  বিক্ষোভের মুখে পড়েন তিনি। বিক্ষোভকারীদের অভিযোগ, বন্যাপরিস্থিতির উন্নতি হয়েছে। আগে যখন আসেননি, এতদিন পরে আসছেন কেন?  জেলা সিপিএম নেতার  একটি গাড়িও ভাঙচুর  হয়। প্রায় ঘণ্টাখানেক ঘেরাও হয়ে থাকেন সূর্যকান্ত মিশ্র।

সূর্যকান্ত মিশ্রকে ঘেরাওয়ের প্রতিবাদে ফাঁসিতলা মোড়ে পাল্টা পথ অবরোধে বসে হাওড়া জেলা সিপিএম। জোর করে তাদের  ধাক্কা মেরে পুলিস তুলে দেয় বলে অভিযোগ সিপিএমের। তাদের   জামা ছিঁড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। সিপিএম কর্মী সমর্থকদের হাতে আক্রান্ত হতে হয় বলে পাল্টা অভিযোগ পুলিসের। আট সিপিএম কর্মী সমর্থককে গ্রেফতার করেপুলিস। ঘণ্টাখানেক অবরুদ্ধ থাকার পর উদয়নারায়ণপুরে বন্যাদুর্গত এলাকায় পৌছন সূর্যকান্ত মিশ্র। পরিকল্পনামাফিক তাঁর পথ আটকানো হয়েছে বলে অভিযোগ বিরোধী দলেনতার।

বন্যাদুর্গত মানুষ পর্যাপ্ত পরিমাণে ত্রাণ পাননি বলে অভিযোগ সূর্যকান্ত মিশ্রর। ত্রাণের টাকা কোথায় গেল সে প্রশ্নও তোলেন তিনি।

 

.