মডেল স্কুলের শিরোপা পাওয়া স্কুল আজ প্রায় ছাত্র শূন্য!

IRONY বোধহয় একেই বলে। চার বছর আগে যে স্কুলের মাথায় উঠেছিল মডেল স্কুলের মুকুট, আজ তাই ধুঁকছে পড়ুয়া-সঙ্কটে। কমতে কমতে ছাত্র সংখ্যা এসে ঠেকেছে ১৫-য়। শোচনীয় অবস্থা ডায়মন্ডহারবার বাহাদুরপুর পশ্চিমপাড়া স্কুলের।

Updated By: Jun 25, 2016, 07:47 PM IST
মডেল স্কুলের শিরোপা পাওয়া স্কুল আজ প্রায় ছাত্র শূন্য!

ওয়েব ডেস্ক: IRONY বোধহয় একেই বলে। চার বছর আগে যে স্কুলের মাথায় উঠেছিল মডেল স্কুলের মুকুট, আজ তাই ধুঁকছে পড়ুয়া-সঙ্কটে। কমতে কমতে ছাত্র সংখ্যা এসে ঠেকেছে ১৫-য়। শোচনীয় অবস্থা ডায়মন্ডহারবার বাহাদুরপুর পশ্চিমপাড়া স্কুলের।

মডেল স্কুলের শিরোপা পাওয়া স্কুল, আজ প্রায় ছাত্র শূন্য। অথচ সবই তো আছে। পাকা স্কুলবাড়ি, ঠিকঠাক পরিকাঠামো, মিড ডে মিল। অল ওকে। ঠিক নেই শুধু, পড়ুয়াদের সংখ্যা। বর্তমানে ডায়মন্ডহারবারের বাহাদুরপুর পশ্চিমপাড়া স্কুলে ছাত্র সংখ্যা এসে ঠেকেছে ১৫-য়। আলাদা আলাদা করে কী আর ক্লাস হবে! তাই পড়ুয়ারা এলে একসঙ্গেই বসে ক্লাস। নয়ত না।

ছাত্র কমায় যোগ হয়েছে আরও এক ফ্যাক্টর। আতঙ্ক। কিছুদিন আগে স্কুলেরই এক ছাত্রকে চোর সন্দেহে পিটিয়ে মারে পাড়ার লোকজন। এনিয়ে আতঙ্কের পরিবেশ এলাকায়। অন্য পাড়া থেকে কোনও ছাত্রকে এই স্কুলে পাঠাতেও ভয় অভিভাবকদের। অবস্থা এমন দাঁড়িয়েছে, যে হতাশায় ভুগছেন শিক্ষকরাই। আশঙ্কা দানা বাঁধছে, এভাবে চললে বন্ধ হয়ে যাবে না তো স্কুলটাই? প্রশ্ন উঠছে, একসময়ের মডেল স্কুলের এমন দুরবস্থা কি দেখেও দেখছে না স্থানীয় প্রশাসন! তারা কেন হাত গুটিয়ে?

.