জেলায় জেলায় ছাত্র সংসদ নির্বাচন নিয়ে সংঘর্ষ, যুযুধান টিএমসিপি- এবিভিপি

ছাত্র সংসদ নির্বাচন নিয়ে সংঘর্ষ চলছেই।  উত্তর দিনাজপুর, মালদা, জলপাইগুড়ি এবং শিলিগুড়ির বিভিন্ন কলেজে এদিন সংঘর্ষ ছড়ায়। দমদম মতিঝিল কলেজেও এদিন অশান্তি চরমে ওঠে। সবকটি ঘটনাতেই যুযুধান টিএমসিপি এবং এবিভিপি।

Updated By: Jan 15, 2015, 07:28 PM IST

ওয়েব ডেস্ক: ছাত্র সংসদ নির্বাচন নিয়ে সংঘর্ষ চলছেই।  উত্তর দিনাজপুর, মালদা, জলপাইগুড়ি এবং শিলিগুড়ির বিভিন্ন কলেজে এদিন সংঘর্ষ ছড়ায়। দমদম মতিঝিল কলেজেও এদিন অশান্তি চরমে ওঠে। সবকটি ঘটনাতেই যুযুধান টিএমসিপি এবং এবিভিপি।

মনোনয়ন তোলার শেষ দিনেও ছাত্র সংঘর্ষে উত্তপ্ত হল উত্তর দিনাজপুরের ইসলামপুর কলেজ।  মিছিল করে কলেজে ঢুকতে গেলে টিএমসিপি সমর্থকদের সংঘর্ষে জড়ায় এবিভিপি সমর্থকরা।  দুপক্ষের বেশ কয়েকজন ছাত্র জখম হয়। সামাল দিতে নামে পুলিস ও RAF। টিএমসিপি ছাড়া আর কোনও ছাত্র সংগঠনই  মনোনয়ন তুলতে পারেনি । প্রতিবাদে  রায়গঞ্জে জেলাশাসকের দফতরের সামনে অনশন শুরু করে বিজেপি। শুক্রবার উত্তর দিনাজপুরে  বিজেপি ১২ ঘণ্টার বনধ ডেকেছে।

ছাত্র সংঘর্ষে এদিন রণক্ষেত্র হয়ে ওঠে  মালদার গৌড় কলেজ। মনোনয়ন পত্র তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় এবিভিপি ও টিএমসিপি। পরস্পরকে লক্ষ্য করে চলে তুমুল ইটবৃষ্টি। সংঘর্ষে আহত হন আট জন । সামাল দিতে গিয়ে পুলিসও আক্রান্ত হয়।  

জেলা ছাড়িয়ে ছাত্র সংসদ নির্বাচনের মনোনয়ন নিয়ে অশান্তি অব্যাহত  শহরেও।  বৃহস্পতিবার অশান্ত হয়ে ওঠে দমদমের মতিঝিল কলেজ। অভিযোগ, এবিভিপির সমর্থকরা মনোনয়ন তোলার পর তাদের উপর হামলা চালায় টিএমসিপি সমর্থকরা। এর জেরে আহত হন কয়েকজন এবিভিপি সমর্থক। হামলার প্রতিবাদে নাগেরবাজারের কাছে  শ্যামনগর মোড় অবরোধ করে বিজেপি।

মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে উত্তাল হল বাগডোগরা কলেজ। সকাল থেকে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়েন এবিভিপি ও টিএমসিপি কর্মীরা। চলে ইটবৃষ্টি। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিস।

প্রশ্ন উঠছে, এই হানাহানির শেষ কোথায়?

 

.