আগুনে পুড়ে ছাই চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার ইলেকট্রিক লোকো স্টোর

আগুনে পুড়ে ছাই হয়ে গেল চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার ইলেকট্রিক লোকো স্টোর। প্রচুর কাঁচামাল মজুত করা ছিল ভিতরে। সুরক্ষিত রাখার জন্য তা কাঠের বাক্সে রাখা হয়েছিল। সবই অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছে। পুড়েছে ইলেকট্রিকের বহু জিনিসপত্র। আশেপাশে যে সমস্ত বিভাগ ছিল, সেখানেও আগুন ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয়েছে যন্ত্রপাতি। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জামতাড়া ও আসানসোল থেকে আনা হয়েছিল দমকলের দুটি ইঞ্জিন।

Updated By: Jan 15, 2015, 03:42 PM IST

ওয়েব ডেস্ক: আগুনে পুড়ে ছাই হয়ে গেল চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার ইলেকট্রিক লোকো স্টোর। প্রচুর কাঁচামাল মজুত করা ছিল ভিতরে। সুরক্ষিত রাখার জন্য তা কাঠের বাক্সে রাখা হয়েছিল। সবই অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গিয়েছে। পুড়েছে ইলেকট্রিকের বহু জিনিসপত্র। আশেপাশে যে সমস্ত বিভাগ ছিল, সেখানেও আগুন ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয়েছে যন্ত্রপাতি। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জামতাড়া ও আসানসোল থেকে আনা হয়েছিল দমকলের দুটি ইঞ্জিন।

আগুন নেভানোর কাজে হাত লাগায় সংস্থার নিজস্ব একটি ইঞ্জিনও। কর্মীদের আশঙ্কা, এই অগ্নিকাণ্ডের জেরে এ মাসে ব্যহত হবে উত্‍পাদন। গতবছরও এপ্রিলে আগুন লেগেছিল এই কারখানায়। এবারও ইয়ার এন্ডের সময় এভাবে আগুন লাগার পিছনে ষড়যন্ত্র থাকতে পারে বলে আশঙ্কা শ্রমিকদের।   

.