বন্ধ শালিমার পেইন্টস খুলতে উদ্যোগী হল রাজ্য সরকার

বন্ধ শালিমার পেইন্টস কারখানা খুলতে উদ্যোগী রাজ্য সরকার। আজ সকালে নাজিরগঞ্জে বন্ধ কারখানা পরিদর্শনে যান শ্রম দফতরের আধিকারিকরা। সঙ্গে ছিলেন কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক ইউনিয়নের নেতারা।  কারখানার বিভিন্ন অংশ ঘুরে দেখেন তাঁরা। বিশেষজ্ঞরা কারখানার যন্ত্রপাতি পরীক্ষা করে দেখেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করেন শ্রম দফতরের আধিকারিকরা। এই মুহুর্তে  কারখানার অবস্থা নিয়ে  রাজ্য সরকারের কাছে কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেবেন শ্রম দফতরের আধিকারিকরা। তারপরই কারখানা খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। পুজোর মুখে রাজ্যের এই উদ্যোগে খুশির হাওয়া শ্রমিক মহলে।

Updated By: Aug 11, 2014, 06:33 PM IST
বন্ধ শালিমার পেইন্টস খুলতে উদ্যোগী হল রাজ্য সরকার

হাওড়া: বন্ধ শালিমার পেইন্টস কারখানা খুলতে উদ্যোগী রাজ্য সরকার। আজ সকালে নাজিরগঞ্জে বন্ধ কারখানা পরিদর্শনে যান শ্রম দফতরের আধিকারিকরা। সঙ্গে ছিলেন কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক ইউনিয়নের নেতারা।  কারখানার বিভিন্ন অংশ ঘুরে দেখেন তাঁরা। বিশেষজ্ঞরা কারখানার যন্ত্রপাতি পরীক্ষা করে দেখেন। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করেন শ্রম দফতরের আধিকারিকরা। এই মুহুর্তে  কারখানার অবস্থা নিয়ে  রাজ্য সরকারের কাছে কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেবেন শ্রম দফতরের আধিকারিকরা। তারপরই কারখানা খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। পুজোর মুখে রাজ্যের এই উদ্যোগে খুশির হাওয়া শ্রমিক মহলে।

এর আগে কারাখানা খোলার যাবতীয় আশায় জল ঢেলে দিয়ে হাত গুটিয়ে নিয়েছিল কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল, পুড়ে যাওয়া কারখানা সারিয়ে, সাজিয়ে-গুছিয়ে উত্পাদন শুরু করা আর সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

পূর্ণমাত্রায় উত্পাদন শুরুর জন্য এখনই প্রয়োজন ৬০ কোটি টাকা। যা সংস্থার ধরাছোঁয়ার বাড়িতে। ওই মুখপাত্র জানিয়েছেন, সংস্থার আর্থিক দিকটি অত্যন্ত স্বচ্ছ। বাড়তি কোনও রোজগারের পথ নেই। তাই এই ষাট কোটি টাকা খরচ করে পুনরায় উত্পাদন শুরু করা সম্ভব নয়। ওই মুখপাত্র আরও জানিয়েছেন, গত বছর সংস্থার লোকসান হয় দু কোটি আট লক্ষ টাকা। সুতরাং নতুন করে বিনিয়োগ করা আর সম্ভব নয়। সংস্থার অনুমোদিত ঋণ নেওয়ার সীমা ১১০ কোটি টাকা।

 

.