ভারতী ঘোষের বদলি নিয়ে আপত্তিতে নির্বাচন কমিশনের তোপের মুখে রাজ্য প্রশাসন

জঙ্গলমহল থেকে ভারতী ঘোষের বদলি নিয়ে আপত্তি তুলে নির্বাচন কমিশনের তোপের মুখে পড়তে হল রাজ্য প্রশাসনকে। মুখ্যসচিব বাসুদেব বন্দ্যাপাধ্যায়ের চিঠির জবাব দিতে গিয়ে নির্বাচন কমিশন যেভাবে ক্ষোভ উগরে দিয়েছে, তাতে অস্বস্তি বেড়েছে রাজ্য সরকারের।

Updated By: Mar 30, 2016, 11:59 AM IST
ভারতী ঘোষের বদলি নিয়ে আপত্তিতে নির্বাচন কমিশনের তোপের মুখে রাজ্য প্রশাসন

ওয়েব ডেস্ক: জঙ্গলমহল থেকে ভারতী ঘোষের বদলি নিয়ে আপত্তি তুলে নির্বাচন কমিশনের তোপের মুখে পড়তে হল রাজ্য প্রশাসনকে। মুখ্যসচিব বাসুদেব বন্দ্যাপাধ্যায়ের চিঠির জবাব দিতে গিয়ে নির্বাচন কমিশন যেভাবে ক্ষোভ উগরে দিয়েছে, তাতে অস্বস্তি বেড়েছে রাজ্য সরকারের।

ভোটের মুখে জঙ্গলমহলের ওএসডি অপারেশনস পদ থেকে সরিয়ে ভারতীকে সিআইডি-তে পাঠিয়ে দেয় নির্বাচন কমিশন। এই বদলি নিয়ে আপত্তি তুলে কমিশনকে চিঠি দেন মুখ্যসচিব। ভারতীকে জঙ্গলমহল থেকে সরানোর ফলে সেখানে আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে বলে চিঠিতে জানান মুখ্যসচিব। পাল্টা চিঠি পাঠিয়ে কমিশন প্রশ্ন তুলেছে, রাজ্যের আইনশৃঙ্খলার কি এমনই পরিস্থিতি যে, একজন অফিসারকে সরালে বিস্তীর্ণ অঞ্চলে অশান্তি তৈরি হতে পারে। সেইসঙ্গে কমিশন স্পষ্ট জানিয়ে দিয়েছে, আইনশৃঙ্খলার রক্ষার দায় রাজ্যের। তাই জঙ্গলমহল বা অন্য কোথাও আইনশৃঙ্খলার সমস্যা হলে, তাই দায় নিতে হবে রাজ্যকেই।

কমিশনের কড়া মনোভাবের আঁচ পেয়ে আপাতত রণেভঙ্গ দিয়েছে রাজ্য। তাই কমিশনের নির্দেশকেই শিরোধার্য করে অবাধ ও সুষ্ঠু ভোটের জন্য ব্যবস্থা নিতে হচ্ছে রাজ্য প্রশাসনকে। জেলাশাসক, পুলিস সুপারদের বৈঠকেও আইনশৃঙ্খলা-সংক্রান্ত কমিশনের নির্দেশের কথা জানিয়ে দেন মুখ্যসচিব।

.