বন্যপ্রাণীর আক্রমনে মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণের অর্থ বাড়ল দ্বিগুনের বেশি

অবশেষে টনক নড়ল রাজ্যের বন দফতরের।  বন্যপ্রাণীর আক্রমনের মৃত্যুর ঘটনা ঘটলে ক্ষতিপূরণের অর্থ দ্বিগুনের বেশি করা হল। আগে সরকারি ক্ষতিপূরণ ছিল একলক্ষ টাকা , তা বেড়ে হল আড়াই লক্ষ টাকা। জলপাইগুড়িতে তিস্তা উদ্যানের বার্ষিক পুষ্প প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এসে একথা জানান বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।

Updated By: Feb 1, 2015, 06:11 PM IST

ওয়েব ডেস্ক: অবশেষে টনক নড়ল রাজ্যের বন দফতরের।  বন্যপ্রাণীর আক্রমনের মৃত্যুর ঘটনা ঘটলে ক্ষতিপূরণের অর্থ দ্বিগুনের বেশি করা হল। আগে সরকারি ক্ষতিপূরণ ছিল একলক্ষ টাকা , তা বেড়ে হল আড়াই লক্ষ টাকা। জলপাইগুড়িতে তিস্তা উদ্যানের বার্ষিক পুষ্প প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এসে একথা জানান বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।

এদিকে, বাঁকুড়ার পাত্রসায়রে হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। সুকান্ত অধিকারী নামে ওই ব্যক্তি সকালে দেখেন তাঁর বাড়ির উঠোনে ধানের গোলা ভেঙে ধান খাচ্ছে একটি হাতি। হাতিটিকে তাড়াতে গেলে তাঁকে শুঁড়ে পেঁচিয়ে আছাড় মারে হাতিটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় সুকান্ত অধিকারীর।

পাত্রসায়রের রাখাডাঙ্গা গ্রামে তাণ্ডব চালায় তিরিশটি হাতির দল। হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতির অভিযোগ করেছেন গ্রামবাসীরা। হাতি তাড়ানো ও উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে বাঁকুড়া-বর্ধমান রাস্তা অবরোধ করেন ক্ষুব্ধ গ্রামবাসীরা।

Tags:
.