উত্তরে 'অশোক'স্তম্ভে আটকে গেল মমতার রথ, নির্দল কে নিয়ে বোর্ড গঠন করবে বামেরা

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন শিলিগুড়ি তাঁর চাই। কিন্তু, শেষপর্যন্ত নেত্রীর সেই দাবি রাখতে পারলেন না মন্ত্রী গৌতম দেব। অশোক ভট্টাচার্যকে সামনে রেখে শিলিগুড়ি পুরভোট দখলের পথে বামেরা। রাজ্য রাজনীতিতে ফের আলোচনার কেন্দ্রে উঠে এল শিলিগুড়ি মডেল।

Updated By: Apr 29, 2015, 12:54 PM IST
উত্তরে 'অশোক'স্তম্ভে আটকে গেল মমতার রথ, নির্দল কে নিয়ে বোর্ড গঠন করবে বামেরা

ওয়েব ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন শিলিগুড়ি তাঁর চাই। কিন্তু, শেষপর্যন্ত নেত্রীর সেই দাবি রাখতে পারলেন না মন্ত্রী গৌতম দেব। অশোক ভট্টাচার্যকে সামনে রেখে শিলিগুড়ি পুরভোট দখলের পথে বামেরা। রাজ্য রাজনীতিতে ফের আলোচনার কেন্দ্রে উঠে এল শিলিগুড়ি মডেল।

অশোক ভট্টাচার্য। বাম জমানায় পুরমন্ত্রী ছিলেন। আড়ালে আবডালে তাঁকে বলা হতো উত্তরবঙ্গের মুখ্যমন্ত্রী। কিন্তু দুহাজার এগারোর বিধানসভা নির্বাচনে ঘাসফুল ঝড়ে খড়কুটোর মতো উড়ে যায় সেই মিথ। কিন্তু মাটি আঁকড়ে পড়েছিলেন। উত্তরবঙ্গে শাসকদলের বিরুদ্ধে আন্দোলনের মুখ হয়ে ওঠেন তিনি।

শিলিগুড়ি পুরভোটে তাঁকে সামনে রেখেই লড়াইয়ের সিদ্ধান্ত নেয় বামফ্রন্ট। ৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হন তিনি। সিপিআইএম রাজ্য কমিটির সদস্য এবং প্রাক্তন মন্ত্রীর পুরভোটে প্রার্থী হওয়া বড় একটা দেখা যায় না। তবে, তিনি ভোটে দাঁড়াতেই বাড়তি অক্সিজেন পেয়ে যান বামকর্মী সমর্থকরা।

সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল তৃণমূলও। কিন্তু, শেষ হাসি হাসল বামেরাই। ম্যাজিক ফিগারের থেকে একটা আসন কম হলেও বোর্ড গঠনে সমস্যা হবে না বলেই দাবি অশোক ভট্টাচার্যের। শিলিগুড়ি পুরসভার ৪৭ টি ওয়ার্ডের মধ্যে বামেদের দখলে ২৩ টি। তৃণমূল পেয়েছে ১৭ টি আসন। কংগ্রেস ৪, বিজেপি ৪, নির্দল ১ টি করে আসন পেয়েছে।

.