রেজাল্ট কেলেঙ্কারির বিরুদ্ধে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ গানে, কবিতায়

রেজাল্ট কেলেঙ্কারির প্রতিবাদে আজও উত্তাল বর্ধমান বিশ্ববিদ্যালয়।  আজ দুপুরে কার্জন পার্ক থেকে মিছিল করে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন ছাত্রছাত্রীরা।  কালীতলায় আচমকাই মিছিল আটকায় পুলিস। পথে বসেই বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রছাত্রীরা।

Updated By: Apr 13, 2015, 10:44 PM IST
রেজাল্ট কেলেঙ্কারির বিরুদ্ধে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ গানে, কবিতায়

ব্যুরো: রেজাল্ট কেলেঙ্কারির প্রতিবাদে আজও উত্তাল বর্ধমান বিশ্ববিদ্যালয়।  আজ দুপুরে কার্জন পার্ক থেকে মিছিল করে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন ছাত্রছাত্রীরা।  কালীতলায় আচমকাই মিছিল আটকায় পুলিস। পথে বসেই বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রছাত্রীরা।

অবিলম্বে সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন তাঁরা। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে রাজ্য শিক্ষা দফতর। রেজাল্ট কেলেঙ্কারি নিয়ে দফায় দফায় বিক্ষোভে এখনও উত্তাল বর্ধমান বিশ্ববিদ্যালয়। উপাচার্য  তিন সদস্যের কমিটি গড়লেও ছাত্রদের সমস্যা মেটেনি। এরই মধ্যে ছাত্রীর মৃত্যুর খবরে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে।  সোমবার  বিশ্ববিদ্যালয় চত্বরে মিছিল করে পড়ুয়ারা। কিন্তু, বিশ্ববিদ্যালয় ঢোকার আগেই ১৪৪ ধারা জারি করে মিছিল আটকে দেয় পুলিস। কার্জন গেটের কাছে পথেই বসে পড়েন ছাত্রছাত্রীরা। গানে কবিতা কথায় চলতে থাকে প্রতিবাদ।

ছাত্রছাত্রীদের বিক্ষোভের জেরে দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে বিটি রোড। পুলিসের দাবি, আন্দোলনকারীরা বহিরাগত। যদিও তাঁদের দাবি উড়িয়ে দিয়েছেন ছাত্রছাত্রীরা।

সমস্যা নিয়ে সোমবার শিক্ষামন্ত্রীর দ্বারস্থ হন ছাত্রছাত্রীরা।

অবিলম্বে সমস্যার সমাধান না হলে,বড়সড় আন্দোলনের হুমকি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

 

.