রেজিনগরের নিঃসঙ্গ 'সম্রাট' হুমায়ুন

তামাম হিন্দুস্তানের মুঘল সম্রাটের নামে তাঁর নাম। বাংলার পুরনো রাজধানীর একাংশে তাঁর যথেষ্ঠ প্রতাপ। তবু নির্বাচনের যুদ্ধে তিনি আশ্চর্যরকম নিঃসঙ্গ। নিঃসঙ্গ নেতা হুমায়ুন কবীর। খড়কুটো আঁকড়ে এবার নির্দল প্রার্থী। নবাবের জেলায় হুমায়ুনের হুঙ্কার, তৃণমূলকে দাঁত ফোটাতে দেবেন না তিনি।

Updated By: Apr 20, 2016, 05:59 PM IST
রেজিনগরের নিঃসঙ্গ 'সম্রাট' হুমায়ুন
ফাইল ছবি

ওয়েব ডেস্ক:তামাম হিন্দুস্তানের মুঘল সম্রাটের নামে তাঁর নাম। বাংলার পুরনো রাজধানীর একাংশে তাঁর যথেষ্ঠ প্রতাপ। তবু নির্বাচনের যুদ্ধে তিনি আশ্চর্যরকম নিঃসঙ্গ। নিঃসঙ্গ নেতা হুমায়ুন কবীর। খড়কুটো আঁকড়ে এবার নির্দল প্রার্থী। নবাবের জেলায় হুমায়ুনের হুঙ্কার, তৃণমূলকে দাঁত ফোটাতে দেবেন না তিনি।

তৃণমূল পাশে নেই। কংগ্রেসও পাত্তা দিচ্ছে না। ভোটযুদ্ধে একেবারেই একা পড়ে গিয়েছেন হুমায়ুন কবীর। গোঁসা করে রেজিনগর আসনে নির্দল প্রার্থী হয়েছেন তিনি। কতটা বর্ষাবেন তা বলবে ইভিএম। তবে গর্জনে কিন্তু কম যাচ্ছেন না।

দিব্যি ছিলেন অধীর চৌধুরীর ডান হাত হয়ে। ২০১১ নির্বাচনে রেজিনগরের কংগ্রেস বিধায়কও হয়েছিলেন। কিন্তু দল ভাঙিয়ে সেই যে নিয়ে গেলেন মুকুল রায়, তারপরই সব হিসেব এলোমেলো হয়ে গেল।

দলবিরোধী কাজের জন্য তৃণমূল থেকে সাসপেন্ড। কংগ্রেসে ব্রাত্য। অনেক চেষ্টা করেও তৃণমূলে ফেরার পথ খোলেনি। এখন কি তাহলে পুরনো দাদার দিকেই ঝুঁকছেন?

.