'মেরুকরণের অঙ্ক মেলাতে' কাল রাজ্য জুড়ে রামনবমী

আরএসএসের নির্দেশে রামনবমীতে রাজ্যজুড়ে জোরদার প্রচারে নামল তাদের শাখা-সংগঠনগুলি। রাজ্যজুড়ে কাল মিছিল বের করবে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। জমি ছাড়তে নারাজ তৃণমূলও। রামনবমীর ঠিক আগের দিন লড়াই গড়াল আদালত পর্যন্ত।

Updated By: Apr 4, 2017, 10:39 PM IST
'মেরুকরণের অঙ্ক মেলাতে' কাল রাজ্য জুড়ে রামনবমী

ওয়েব ডেস্ক: আরএসএসের নির্দেশে রামনবমীতে রাজ্যজুড়ে জোরদার প্রচারে নামল তাদের শাখা-সংগঠনগুলি। রাজ্যজুড়ে কাল মিছিল বের করবে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। জমি ছাড়তে নারাজ তৃণমূলও। রামনবমীর ঠিক আগের দিন লড়াই গড়াল আদালত পর্যন্ত।

৫ রাজ্যে নির্বাচনে গেরুয়া ঝড়। এবার টার্গেট বাংলা। ধর্মীয় মেরুকরণের রাজনীতির পূর্ণ সুযোগ নিতে পথে নেমে পড়ল আরএসএস, বজরং দল, বিজেপি। রামনবমী উপলক্ষ্যে পুজো আর মিছিল নিয়ে প্রচারে নামার নির্দেশ দিয়েছিল আরএসএস।  সেইমতই কাজ শুরু করে দিল বিজেপি ও তার সহযোগী দল।

ঘটনাস্থল দক্ষিণ দমদম পুরসভা। প্রতিবছরের মত এবারও রামনবমীর পুজোর আয়োজন করা হয়। কিন্তু এবার অনুমতি দেয়নি পুরসভা। অনুমতি না মেলায় আদালতের কড়া নাড়ে পুজো কমিটি। হাইকোর্টে তিরস্কৃত হয়। পুরসভা কুঁড়ে, তাদের আচরণ দুর্ভাগ্যজনক। বলেন বিচারপতি হরিশ ট্যান্ডন।

বুধবার রাজ্যের সব জেলাতেই বেরোবে রামনবমীর মিছিল। উদ্যোক্তা আরএসএস, বজরং দল, হিন্দু সংহতি। থাকবেন বিজেপি নেতৃত্বও। আগামী দিনে পশ্চিমবঙ্গের রাজনীতিও কি তবে ধর্মীয় আবেগে ভাসবে? ধর্মীয় মেরুকরণ প্রকট হবে এরাজ্যেও? আপাতত এই আশাতেই বুক বাঁধছে বিজেপি শিবির।

 

অন্যান্য জায়গার মতো আসানসোলে বুধবার রামনবমী মিছিল বের করবে বিশ্ব হিন্দু পরিষদ। সুযোগ হাতছাড়া করতে নারাজ তৃণমূলও। আসানসোলের মেয়রের উদ্যোগে বুধ ও বৃহস্পতিবার রামনবমী উপলক্ষ্যে ভজন কীর্তনের আয়োজন করা হয়েছে পুরভবনেও। উত্তর দিনাজপুরের ইসলামপুর শহরেও বুধবার বেরোবে হবে রামনবমীর শোভাযাত্রা।

আরও পড়ুন - 'মদ প্রেমী'র আবেদনেই নিষিদ্ধ জাতীয় ও রাজ্য সড়কের ধারের মদের দোকান

.