দিনেদুপুরে চুরি প্রোকোপাইলের সরঞ্জাম, থমকে বাঁধ তৈরির কাজ

দিনের আলোতেই চুরি যাচ্ছে নদী ভাঙন রোধের সরঞ্জাম। চুরি যাওয়া সামগ্রী বিকোচ্ছে খোলা বাজারে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়ে টনক নড়েছে প্রশাসনের। পুলিসি পাহারার ব্যবস্থা করা হবে আশ্বাস দিয়েছেন ব্লক উন্নয়ন আধিকারিক।

Updated By: Mar 18, 2015, 10:13 AM IST
দিনেদুপুরে  চুরি প্রোকোপাইলের সরঞ্জাম, থমকে বাঁধ তৈরির কাজ

ওয়েব ডেস্ক:দিনের আলোতেই চুরি যাচ্ছে নদী ভাঙন রোধের সরঞ্জাম। চুরি যাওয়া সামগ্রী বিকোচ্ছে খোলা বাজারে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়ে টনক নড়েছে প্রশাসনের। পুলিসি পাহারার ব্যবস্থা করা হবে আশ্বাস দিয়েছেন ব্লক উন্নয়ন আধিকারিক।

গঙ্গার ভাঙন ও বন্যা প্রতিরোধে আধুনিক প্রোকোপাইল প্রদ্ধতিতে কাজ শুরু করেছে সেচ দফতর। প্রোকোপাইল পদ্ধতিতে লোহার রড দিয়ে ছোট ছোট পিলার তৈরি করে নদীগর্ভে পুঁতে দেওয়া হয়। মালদার বিস্তীর্ণ এলাকায় কাজ অনেকটা এগিয়েও গেছে। কিন্তু এরপরেই দেখা দিয়েছে অন্য সমস্যা। দিনেদুপুরে চুরি যাচ্ছে এই পদ্ধতিতে ব্যবহৃত সরঞ্জাম। স্থানীয় বাসিন্দাদেরই একটা অংশ চুরির কাজে যুক্ত বলে অভিযোগ। মালদার রামনগর থেকে ওয়াহেদপাড়া জুড়ে চলছে চুরি। খোলা বাজারে এই সব সরঞ্জাম বিক্রিও হচ্ছে বলে অভিযোগ। বাড়ি তৈরিতেও কাজে লাগানো হচ্ছে এই সব সামগ্রী।

গ্রামবাসীদের মুখে ঘটনার কথা জেনে তদন্তের নির্দেশ দিয়েছেন ব্লক উন্নয়ন আধিকারিক। পুলিস পাহারার ব্যবস্থা করা হবে জানিয়েছেন তিনি। গ্রামবাসীদের অভিযোগ, চুরি আটকাতে না পারলে নদীভাঙনের প্রবণতা ক্রমশই বাড়বে।

.