এক বাড়িতেই কয়েকশো আধারকার্ড ফেলে চম্পট দিল পোস্টম্যান

ডাক বিভাগের কাণ্ডকারখানা প্রায়শই খবরের খোরাক হয়। ইমেল যুগে চিঠিচাপাটির চাপ বেশ খানিকটা কমলেও, হাল কিছু বদলায়নি। শিলিগুড়ির সমরনগরে কয়েকশো আধার কার্ড এক জনের বাড়িতে ফেলে দিয়ে দায় খালাস করলেন পোস্টম্যান।

Updated By: Dec 21, 2014, 08:52 PM IST
এক বাড়িতেই কয়েকশো আধারকার্ড ফেলে চম্পট দিল পোস্টম্যান

ব্যুরো: ডাক বিভাগের কাণ্ডকারখানা প্রায়শই খবরের খোরাক হয়। ইমেল যুগে চিঠিচাপাটির চাপ বেশ খানিকটা কমলেও, হাল কিছু বদলায়নি। শিলিগুড়ির সমরনগরে কয়েকশো আধার কার্ড এক জনের বাড়িতে ফেলে দিয়ে দায় খালাস করলেন পোস্টম্যান।

দায়িত্ব না থাকলেও, দায় এড়াতে পারেননি শিলিগুড়ির সমরনগরের বাসিন্দা লিটন সাহা।  কয়েকশো আধার কার্ড তাঁর হাতে ধরিয়ে দিয়ে বিদায় নিয়েছেন পোস্টম্যান। বাড়ি বাড়ি গিয়ে আধার কার্ড দেওয়ার মত সময় নেই তাঁর।
 
এমন কাণ্ডে হতবাক এলাকার আধার কার্ড প্রাপকরা। কার্ডের জন্য আবেদন করা প্রায় আট মাস, এক বছর আগে। আধার কার্ড হাতে না পাওয়ায় আটকে গেছে গ্যাস সংযোগ ও ব্যাঙ্কের কাজ। এমন সময় লিটনবাবুর ফোন। অবাক হলেও, কার্ড পেয়ে স্বস্তিতে তারা।

মোবাইলে যাদের সঙ্গে যোগাযোগ করা গেছে কার্ড হাতে পেয়েছেন তাঁরা। তবে এখনও প্রচুর কার্ড পড়ে রয়েছে লিটন সাহার কাছে। মোবাইল নম্বর না থাকায় যোগাযোগ করা যায়নি সেইসব কার্ডের মালিকদের সঙ্গে। ডাক বিভাগের গাফিলতির বিষয়ে প্রধাননগর ডাকঘরের পোস্টমাস্টারের সঙ্গে যোগাযোগ করা হলে অবশ্য তিনি এই অভিযোগ অস্বীকার করেন।

 

.