আবারও রিজ কাণ্ডের পুনরাবৃত্তি কলকাতায়

আরও একবার রিজওয়ানুর কাণ্ডের পুনরাবৃত্তি কলকাতায়। প্রণয়ঘটিত কারণে কলকাতায় কর্মরত যুবক খুনের অভিযোগে উত্তেজনা ছড়ালো রামপুরহাটে। কলসেন্টারের কর্মী নিহত আরশাদের সঙ্গে হাওড়ার সলপের এক যুবতীর ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছিল বলে দাবি তাঁর পরিবারের।

Updated By: Sep 11, 2012, 11:40 PM IST

আরও একবার রিজওয়ানুর কাণ্ডের পুনরাবৃত্তি কলকাতায়। প্রণয়ঘটিত কারণে কলকাতায় কর্মরত যুবক খুনের অভিযোগে উত্তেজনা ছড়ালো রামপুরহাটে। কলসেন্টারের কর্মী নিহত আরশাদের সঙ্গে হাওড়ার সলপের এক যুবতীর ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছিল বলে দাবি তাঁর পরিবারের। ওই যুবতীর পরিবারের বিরুদ্ধেই খুনের অভিযোগের আঙুল তুলেছেন তাঁরা। কিন্তু ঘটনা জানাতে গিয়ে পুলিসের দুর্ব্যবহারের শিকার হওয়ার অভিযোগ জানিয়েছে নিহতের পরিবার। দোষীদের শাস্তির দাবিতে মঙ্গলবার ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন রামপুরহাটের বাসিন্দারা।
ইদানিংকালে কলকাতা ও দিল্লির দুটি ঘটনায় পুলিসি নিষ্ক্রিয়তার বিষয় সামনে আসে। কলকাতার সাগর শ্রীবাস ও কোমল কাদেল নামের এক দম্পতির বিবাহে হস্তক্ষেপ করে পুলিস। মেয়েটির বাড়িরলোকের অভিযোগের ভিত্তিতে সাগরের বিরুদ্ধে অপহরণের মামলা রজু করে পুলিস। দীর্ঘ এক মাস জেলে থাকার পর কলকাতা হাইকোর্টের নির্দেশে ছাড়া পান তিনি।
অন্যদিকে, দিল্লির এক ঘটনায় রিজকাণ্ডের পুনরাবৃত্তি ঘটে নয়াদিল্লিতে। চার মাস আগে শেলি মিত্তলকে লুকিয়ে বিয়ে করেছিলেন পরস ভাসিন। শুরু থেকেই বাড়ির আপত্তি থাকায় বিয়ের পরও নিজের বাড়িতেই থাকতেন শেলি। পরসের ভাইয়ের বয়ান অনুযায়ী, গত ২৪ অগাস্ট হঠাত্ই বিয়ের কথা বাড়িতে জানান শেলি। ২৯ অগাস্ট শেলির বাবার সঙ্গে দেখা করে পরস। ঠিক তার দু`দিন পর ১ সেপ্টেম্বর পূর্ব দিল্লির রেললাইনের ধার থেকে পরস ভাসিনের দেহ উদ্ধার করে পুলিস।

.