ধুন্ধুমার নিউ কোচবিহার স্টেশনে, চারদিন পর পিছু হঠলেন গ্রেটার আন্দোলনকারীরা

অবশেষে রেল অবরোধকারীদের হঠাতে মাঠে নামল পুলিস।  পুলিস নামার মিনিট পনেরোর মধ্যেই উঠে যায় অবরোধ। অবরোধকারীদের  হঠাতে গেলে পুলিসকে লক্ষ্য করে ঢিল ছোঁড়েন আন্দোলনকারীরা। অবরোধকারীদের সরাতে পুলিস কাঁদানে গ্যাস ছোড়ে। গ্রেফতার করা হয় ভবেশ বর্মন নামে এক গ্রেটার নেতাকে।

Updated By: Feb 23, 2016, 06:50 PM IST
ধুন্ধুমার নিউ কোচবিহার স্টেশনে, চারদিন পর পিছু হঠলেন গ্রেটার আন্দোলনকারীরা

কোচবিহার : অবশেষে রেল অবরোধকারীদের হঠাতে মাঠে নামল পুলিস।  পুলিস নামার মিনিট পনেরোর মধ্যেই উঠে যায় অবরোধ। অবরোধকারীদের  হঠাতে গেলে পুলিসকে লক্ষ্য করে ঢিল ছোঁড়েন আন্দোলনকারীরা। অবরোধকারীদের সরাতে পুলিস কাঁদানে গ্যাস ছোড়ে। গ্রেফতার করা হয় ভবেশ বর্মন নামে এক গ্রেটার নেতাকে।

টানা চারদিন পর অবশেষে কোচবিহারে গ্রেটারের রেল অবরোধ উঠল। অবরোধ তুলতে আজ সকালেই জেলা পুলিস আধিকারিকদের নিয়ে বৈঠক করেন DG রাজ কানোজিয়া।

এরপর দুপুরের পর নিউ কোচবিহার স্টেশন ঘিরে ফেলে সশস্ত্র পুলিসবাহিনী। উল্টোদিকে ত্রিস্তরীয় বলয় তৈরি করেন অবরোধকারীরা। কিছুক্ষণ পর মাইকিং করে বিক্ষোভকারীদের অবরোধ তুলে নিতে বলেন ম্যাজিস্ট্রেট। তাতে সাড়া দেননি বিক্ষোভকারীরা। এরপরেই বিক্ষোভকারীদের হঠাতে তাদের তাড়া করে পুলিস। সেই সময় পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে অবরোধকারীরা। ফলে ধুন্ধুমার বেঁধে যায় গোটা এলাকায়।

পুলিস-বিক্ষোভকারী সংঘর্ষের জেরে অশান্ত হয়ে ওঠে এলাকা। পাল্টা টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিস। গ্রেফতার করা হয় গ্রেটারের অন্যতম নেতা ভবেশ বর্মনকে। এরপরই পিছু হটতে শুরু করেন অবরোধকারীরা। পরে গ্রেটারের নেতা বংশীবদন বর্মন বলেন, প্রশাসনের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নিয়েছেন তাঁরা।

টানা চারদিন রেল অবরোধের জেরে চরম হেনস্থায় পড়েন যাত্রীরা। মৃত্যু হয়েছে দুজন যাত্রীর। ফলে অবরোধ তুলতে কেন চারদিন পর হুঁশ ফিরল  প্রশাসনের, সেই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।   

.