ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে ভিনরাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক

ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে এবার রাজ্যে আসছেন কমিশনের বিশেষ পর্যবেক্ষকরা। ভিনরাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকদের নেতৃত্বে আসছে ৫টি দল। সব দেখে ২৩শে মার্চ কমিশনে রিপোর্ট দেবেন তাঁরা।

Updated By: Mar 17, 2016, 05:18 PM IST
ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে ভিনরাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক

ওয়েব ডেস্ক: ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে এবার রাজ্যে আসছেন কমিশনের বিশেষ পর্যবেক্ষকরা। ভিনরাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকদের নেতৃত্বে আসছে ৫টি দল। সব দেখে ২৩শে মার্চ কমিশনে রিপোর্ট দেবেন তাঁরা।

৬ দফায় ৭ দিনে ভোট। মার্চের শুরুতেই রাজ্যে ঢুকে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। না এখানেই থেমে থাকেনি কমিশন। একের পর এক কড়া দাওয়াই হেঁকেছে।

কেমন কাজ করছেন জেলাশাসক আর পুলিস সুপাররা? খতিয়ে দেখতে পৌছে গিয়েছে কমিশনের ফুল বেঞ্চ। আর সেখানেই কমিশনের তোপের মুখে পড়েছেন বেশ কয়েকজন আধিকারিক। শুধুমাত্র ডিএম-এসপিদের রিপোর্টে সম্ভবত আর সন্তুষ্ট থাকছে না কমিশন। আর তাই ভোটে পুলিস পর্যবেক্ষকের সংখ্যা ২০১১য়ে ৭ থেকে একলাফে বাড়িয়ে করা হয়েছে ২১।

এখানেই শেষ নয়। এবার রাজ্যে ভোট প্রস্তুতির নজরদারিতে আসছে কমিশনের বিশেষ পর্যবেক্ষক দল। ৫ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকরা ছড়িয়ে পড়বেন জেলায় জেলায়। পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে যাবেন পঞ্জাবের আধিকারিক। দুই ২৪ পরগনা আর কলকাতায় দেখা যাবে কর্ণাটকের সিইও। দুই দিনাজপুর, মালদা ও নদিয়ায় পৌছে যাবেন ছত্তিসগড়ের আধিকারিক। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম আর বর্ধমানে যাবেন হিমাচল প্রদেশের সিইও। কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়ি আর দার্জিলিংয়ে মিজোরামের আধিকারিক। খতিয়ে দেখবেন ভোটের প্রস্তুতি। ২৩ তারিখ কমিশনে রিপোর্ট দেবেন তারা।

.