বুলেটের আদান প্রদানে শুরু হল রাজ্যের পুরভোট, কাটোয়াতে মৃত ১

ভোট শুরু হওয়ার দেড় ঘণ্টার মধ্যেই দুষ্কৃতীর গুলিতে কাটোয়াতে মৃত এক তৃণমূল কর্মী। মৃতর নাম সত্যজিৎ সিনহা। ভোটের ওপেনিং হল গুলি আর ছাপ্পা ভোটের দিয়ে। আহত একজন সরকারি কর্মী। জায়গায় জায়গায় বিক্ষিপ্ত ঝামেলা, পুলিসের লাঠি, একাধিক জেলায় ছাপ্পা ভোটের অভিযোগ বিরোধীদের।  

Updated By: Apr 25, 2015, 10:45 AM IST
বুলেটের আদান প্রদানে শুরু হল রাজ্যের পুরভোট, কাটোয়াতে মৃত ১

ওয়েব ডেস্ক: ভোট শুরু হওয়ার দেড় ঘণ্টার মধ্যেই দুষ্কৃতীর গুলিতে কাটোয়াতে মৃত এক তৃণমূল কর্মী। মৃতর নাম সত্যজিৎ সিনহা। ভোটের ওপেনিং হল গুলি আর ছাপ্পা ভোটের দিয়ে। আহত একজন সরকারি কর্মী। জায়গায় জায়গায় বিক্ষিপ্ত ঝামেলা, পুলিসের লাঠি, একাধিক জেলায় ছাপ্পা ভোটের অভিযোগ বিরোধীদের।  

উত্তর দমদম
 
উত্তর দমদমে নবনগরের রজনীকান্ত স্কুল বুথের বাইরে সিপিআইএম নেতাকে লক্ষ্য করে গুলি চলল। অল্পের জন্য রক্ষা পেয়েছেন সিপিআইএম  নেতা গোবিন্দ পাল। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে।

টিটাগড়

ভোট শুরু হতে না হতেই উত্তপ্ত টিটাগড়। টিটাগড়ের সাত নং ওয়ার্ডে ২৪ নং বুথে গুলি চলল । গোটা এলাকাজুড়ে ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগ তুলছেন বিরোধীরা। ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠছে শাসকদলের বিরুদ্ধে।

হালিশহর

গুলি চলল হালিশহরেও। হালিশহর পুরসভার ২৩ নং ওয়ার্ডের হাজিনগর বুথের সামনে বিজেপি ক্যাম্প অফিস লক্ষ্য করে গুলি চলে। বিজেপি প্রার্থী লক্ষ্য করে তিনটি বোমা পড়ে। এক বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়া হয়। অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে।

হালিশহরে সিপিআইএম প্রার্থীকে বাড়িতেই তালাবন্ধ করে রাখার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ২০ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী জ্যোত্‍স্না দাসের বাড়ির দরজায় বাইরে থেকে  তালা লাগিয়ে দেওয়া হয়।  

শিলিগুড়ি

শিলিগুড়ির ২ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থীর ওপর হামলার অভিযোগ তুললেন সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য। এনিয়ে কমিশনে অভিযোগ জানানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি। অভিযোগ ফোনই তোলেনি কমিশন। এই পরিস্থিতিতে কর্মীদের মাটি কামড়ে পড়ে থাকার ডাক দিলেন অশোক ভট্টাচার্য।

বসিরহাট

বহিরাগতদের তাণ্ডবের জেরে আতঙ্ক ছড়িয়েছে বসিরহাটের কেনারাম প্রাথমিক বিদ্যালয়ে। ভোটারদের হুমকি এবং মারধরের অভিযোগ উঠেছে বহিরাগত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এরই প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করে কংগ্রেস। আর সেখানেই বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিস। প্রতিবাদে টাকি রোড অবরোধ করেছে কংগ্রেস।

পশ্চিম মেদিনীপুর

পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায় ভাঙচুর করা হল বিজেপির দলীয় কার্যালয়। দু-নম্বর ওয়ার্ডে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

বাঁকুড়া

বাঁকুড়ার চেল মোড় থেকে বাইশটি  তাজা বোমা উদ্ধার করল পুলিশ। একটি স্কুলব্যাগে বোমাগুলি রাখা ছিল। রাস্তার ধারে ওই ব্যাগটির সঙ্গেই পড়ে থাকা বেশকিছু লাঠিসোটাও উদ্ধার করেছে পুলিস। পরে ওই বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়।

সোনামুখী

ভোট শুরু হতেই সোনামুখী দাপিয়ে বেড়াচ্ছে বহিরাগত দুষ্কতীরা। হাতে লাঠি নিয়ে এলাকায় প্রকাশ্যেই ঘুরে বেড়াচ্ছে তারা। বেশকয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্রও রয়েছে। অভিযোগ, ভোটার ও বিরোধীদের ভয় দেখাচ্ছে বহিরাগত দুস্কৃতীরা।

হুগলি

হুগলির ভদ্রেশ্বরের ধর্মতলা গার্লস হাইস্কুলে বিজেপি ও সিপিআইএমের এজেন্টদের মারধরের অভিযোগ উঠল। অভিযোগের তির তৃণমূলের গোঁজ প্রার্থীর  দিকে। জেলার বিভিন্ন এলাকা থেকে আরও একাধিক গোলমালের খবর পাওয়া গেছে। চন্দননগরের কৃষ্ণভামিনী গার্লস স্কুল বুথের সামনে বহিরাগতরা তান্ডব চালায় বলে অভিযোগ। চুঁচুড়ার তিন নম্বর ওয়ার্ডের চারটি বুথে  সিপিআইএম এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

.