খাগড়াগড়ের গ্রেনেড কারখানা খুঁটিয়ে পরীক্ষা করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

খাগড়াগড়ের গ্রেনেড কারখানা খুঁটিয়ে পরীক্ষা করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সকাল দশটা চল্লিশে বিস্ফোরণস্থলে পৌছন দোভাল। এগারোটা দশ পর্যন্ত ওই বাড়িতে ছিলেন তিনি। বাড়ির দুটি তলাই ঘুরে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ঘটনাস্থলের ভিডিওগ্রাফি ও কিছু স্টিল ফটো তোলেন তাঁর সহযোগীরা। তারপর ওই বাড়ির ছাদে উঠে আসপাশের এলাকার পরিস্থিতিও বুঝে নেওয়ার চেষ্টা করেন দোভাল।

Updated By: Oct 27, 2014, 04:34 PM IST

ওয়েব ডেস্ক: খাগড়াগড়ের গ্রেনেড কারখানা খুঁটিয়ে পরীক্ষা করলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সকাল দশটা চল্লিশে বিস্ফোরণস্থলে পৌছন দোভাল। এগারোটা দশ পর্যন্ত ওই বাড়িতে ছিলেন তিনি। বাড়ির দুটি তলাই ঘুরে দেখেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ঘটনাস্থলের ভিডিওগ্রাফি ও কিছু স্টিল ফটো তোলেন তাঁর সহযোগীরা। তারপর ওই বাড়ির ছাদে উঠে আসপাশের এলাকার পরিস্থিতিও বুঝে নেওয়ার চেষ্টা করেন দোভাল।

২ অক্টোবর থেকে আজ পর্যন্ত তদন্তে কী অগ্রগতি হয়েছে, জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে তা সবিস্তার ব্যাখ্যা করেন এনআই-এর আইজি সঞ্জীব কুমার সিং। দোভালের সঙ্গে ছিলেন এনআইএ-এর ডিজি শরদ কুমার, এনএসজি-র ডিজি জয়ন্তনারায়ণ চৌধুরী, আইবি-র প্রধান সৈয়দ আসিফ ইব্রাহিম এবং অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক সচিব প্রকাশ মিশ্র।

দেশের শীর্ষস্থানীয় নিরাপত্তা আধিকারিকদের সুরক্ষায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। এলাকা ঘিরে রেখেছিল সিআরপিএফ। প্রতিটি বাড়ির ছাদে ছিল এনএসজি-র কমান্ডোরা। খাগড়াগড়ের বাড়ি থেকে বর্ধমান সার্কিট হাউসে গিয়ে জেলা পুলিস সুপারের সঙ্গে বৈঠক করেন শীর্ষ নিরাপত্তা আধিকারিকরা। 

.