হলদিয়ায় কপ্টার দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন নীতিন গড়করি

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন নীতিন গড়করি। আজ একাধিক কর্মসূচিতে যোগ দিতে হলদিয়া যান কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর সফরের জন্য হলদিয়া ময়দানে তৈরি করা হয় অস্থায়ী হেলিপ্যাড। অভ্যর্থনা জানাতে পাতা হয়েছিল লাল কার্পেট। গড়করির হেলিকপ্টার যখন ময়দানে নামছে তখন হঠাতই হাওয়ায় সেই কার্পেট পিছনের রোটারে জড়িয়ে যায়।

Updated By: Jun 24, 2015, 01:37 PM IST
হলদিয়ায় কপ্টার দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেলেন নীতিন গড়করি

ওয়েব ডেস্ক: অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন নীতিন গড়করি। আজ একাধিক কর্মসূচিতে যোগ দিতে হলদিয়া যান কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর সফরের জন্য হলদিয়া ময়দানে তৈরি করা হয় অস্থায়ী হেলিপ্যাড। অভ্যর্থনা জানাতে পাতা হয়েছিল লাল কার্পেট। গড়করির হেলিকপ্টার যখন ময়দানে নামছে তখন হঠাতই হাওয়ায় সেই কার্পেট পিছনের রোটারে জড়িয়ে যায়।

দুর্ঘটনা ঘটার আগেই দ্রুত কপ্টারটিকে নামিয়ে আনেন পাইলট। রক্ষা পান গড়করি। কিন্তু এরপর কেন্দ্রীয় মন্ত্রীর কলকাতা ফেরা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সরকারি নিয়ম অনুযায়ী কপ্টারটির পূর্ণাঙ্গ পরীক্ষার পর ছাড়পত্র মিললে তবেই তা কেন্দ্রীয় মন্ত্রীর পরিবহণের জন্য ব্যবহার করা যাবে। তাই গড়করিকে কলকাতায় ফেরাতে দুর্ঘটনাগ্রস্ত কপ্টারটি ব্যবহার করা যাবে না। অথচ রাজ্য প্রশাসনের কাছে বিকল্প কোনও কপ্টার নেই। সড়কপথেও কেন্দ্রীয় মন্ত্রীকে কলকাতায় আনা সম্ভব নয়। সেকারণে বিকল্প হেলিকপ্টারের ব্যবস্থা করতে সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করেছে রাজ্য প্রশাসন। সেনার কাছে বারাকপুর থেকে কপ্টার পাঠানোর আর্জি জানানো হয়েছে।

.