প্রভিডেন্ড ফান্ডের টাকা তুলতে নাকাল, অফিসেই গায়ে আগুন দিলেন সরকারি কর্মী

বিভাগীয় কর্তা কম্পিউটার চালাতে জানেন না। তাই মেয়ের বিয়ের জন্য প্রভিডেন্ড ফান্ডের টাকা তোলার আবেদন করেও নাকাল হচ্ছিলেন রাজু রজক। শেষপর্যন্ত অফিসেই আত্মহত্যার চেষ্টা করেন রাজ্যের স্বল্প সঞ্চয় দফতরের ওই কর্মী।

Updated By: Jun 24, 2015, 11:57 AM IST
প্রভিডেন্ড ফান্ডের টাকা তুলতে নাকাল, অফিসেই গায়ে আগুন দিলেন সরকারি কর্মী

ওয়েব ডেস্ক: বিভাগীয় কর্তা কম্পিউটার চালাতে জানেন না। তাই মেয়ের বিয়ের জন্য প্রভিডেন্ড ফান্ডের টাকা তোলার আবেদন করেও নাকাল হচ্ছিলেন রাজু রজক। শেষপর্যন্ত অফিসেই আত্মহত্যার চেষ্টা করেন রাজ্যের স্বল্প সঞ্চয় দফতরের ওই কর্মী।

রাজ্য সরকারের স্বল্প সঞ্চয় দফতরের দুর্গাপুর অফিসের চতুর্থ শ্রেণির কর্মী রাজু রজক। জুলাই মাসে তাঁর মেয়ের বিয়ে। তাই প্রভিডেন্ট ফান্ড থেকে তিন লক্ষ টাকা তোলার জন্য আবেদন করেন তিনি। তারপর দুমাস কেটে গেছে। কিন্তু এখনও রাজুর আবেদন অনুমোদনের কোনও লক্ষ্মণই নেই।

বিভাগীয় কর্তা কম্পিউটার চালাতে জানেন না। তাই  তাঁর আবেদন ঝুলে রয়েছে বলে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও করেছিলেন রাজু।  উল্টে অফিসের কমপিউটার চালাতে তাঁকেই বাইরে থেকে লোক নিয়ে আসার পরামর্শ দেওয়া হয়। এরপরই ধৈর্য হারান কন্যাদায়গ্রস্ত বাবা। মঙ্গলবার অফিসেই গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। সহকর্মীদের তত্‍পরতায় শেষপর্যন্ত প্রাণে বেঁচে যান রাজু। অবশেষে দ্রুত তাঁর আবেদন মঞ্জুরের আশ্বাসও পেয়েছেন তিনি। কিন্তু একটি সরকারি অফিসে কর্মীদের আবেদন অনুমোদনের কম্পিউটার চালিত পরিষেবা সচল রাখার বিকল্প ব্যবস্থা নেই কেন? কেনই বা সেজন্য হয়রানির শিকার  হবেন কর্মীরা, উঠছে প্রশ্ন।

.