ক্ষতিপূরণের চেকে নাম বিভ্রাট

মাখড়ায় নিহতদের ক্ষতিপূরণ দেওয়া ঘিরে নয়া বিতর্ক। সরকারি ঘোষণামাফিক আজ ক্ষতিপূরণের চেক নিলেন নিহত সুলেমান শেখের স্ত্রী আনসারা বিবি। কিন্তু, চেকে আনসারার বদলে লেখা ছিল আমপাড়া বিবির নাম। ফলে সাময়িক বিভ্রান্তি ছড়ায়। যদিও পরে তা ঠিক করে দেওয়া হয়। কিন্তু, সুলেমান শেখের পরিবারকে সরকারি ক্ষতিপূরণ দেওয়ায় নতুন বিতর্ক তৈরি হয়েছে। মাখড়ায় মাস্কেটবাহিনীর তাণ্ডবের সময় সুলেমান শেখের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। অভিযোগ, তৃণমূল কর্মী বলে পরিচিত সুলেমান শেখ বহিরাগত। এমনকি হামলার ঘটনাতেও তিনি জড়িত বলে অভিযোগ উঠেছে। একজন অভিযুক্তের পরিবার কী করে সরকারি ক্ষতিপূরণ পেলেন তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা।

Updated By: Nov 2, 2014, 05:28 PM IST

মাখড়া: মাখড়ায় নিহতদের ক্ষতিপূরণ দেওয়া ঘিরে নয়া বিতর্ক। সরকারি ঘোষণামাফিক আজ ক্ষতিপূরণের চেক নিলেন নিহত সুলেমান শেখের স্ত্রী আনসারা বিবি। কিন্তু, চেকে আনসারার বদলে লেখা ছিল আমপাড়া বিবির নাম। ফলে সাময়িক বিভ্রান্তি ছড়ায়। যদিও পরে তা ঠিক করে দেওয়া হয়। কিন্তু, সুলেমান শেখের পরিবারকে সরকারি ক্ষতিপূরণ দেওয়ায় নতুন বিতর্ক তৈরি হয়েছে। মাখড়ায় মাস্কেটবাহিনীর তাণ্ডবের সময় সুলেমান শেখের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। অভিযোগ, তৃণমূল কর্মী বলে পরিচিত সুলেমান শেখ বহিরাগত। এমনকি হামলার ঘটনাতেও তিনি জড়িত বলে অভিযোগ উঠেছে। একজন অভিযুক্তের পরিবার কী করে সরকারি ক্ষতিপূরণ পেলেন তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা।

এদিন মাখড়ায় আটকে দেওয়া হয় সমাজকর্মী বোলান গঙ্গোপাধ্যায়কে। স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে আজ সকালে মাখড়ায় যান বোলান। কথা বলছিলেন নিহতদের পরিবারের সঙ্গে। পুলিসের কাছে খবর পৌছতেই তাঁকে সরিয়ে নিয়ে যায় পুলিস। কর্ডন করে তাঁকে গ্রামের বাইরে বার করে দেওয়া হয়। অন্যদিকে, আজও মাখড়া জুড়ে একশো চুয়াল্লিশ ধারা জারি রয়েছে। গ্রামে ঢোকার মুখে তল্লাসি করা হচ্ছে পথচারীদের। তল্লাসি থেকে ছাড় পাচ্ছে না সংবাদমাধ্যমও।  

 

.