দলে বিরোধ মেটাতে এবার নতুন উদ্যোগ মমতার

রং না দেখে অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।  এতদিন তোলাবাজি, সিন্ডিকেট নিয়ে কড়া হওয়ার বার্তা দিয়েছেন পুলিসকে। রাজনৈতিক সন্ত্রাসে উত্তপ্ত বীরভূমে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর বার্তা, অপরাধীর রং দেখবেন না। অপরাধ করলে রেয়াত নয়। যেই-ই হোক ব্যবস্থা নিন।

Updated By: Aug 4, 2016, 10:14 PM IST
দলে বিরোধ মেটাতে এবার নতুন উদ্যোগ মমতার

ওয়েব ডেস্ক : রং না দেখে অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।  এতদিন তোলাবাজি, সিন্ডিকেট নিয়ে কড়া হওয়ার বার্তা দিয়েছেন পুলিসকে। রাজনৈতিক সন্ত্রাসে উত্তপ্ত বীরভূমে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর বার্তা, অপরাধীর রং দেখবেন না। অপরাধ করলে রেয়াত নয়। যেই-ই হোক ব্যবস্থা নিন।

দ্বিতীয়বার ভোটে জিতে সরকার গড়ার পর থেকেই  একেবারে প্রশাসনের শীর্ষ স্তরে বারবার বার্তা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার পুরুলিয়া রওনা হওয়ার আগের দিনও নবান্নের বৈঠকে পুলিসকে সেই বার্তাই দেন। মুখ্যমন্ত্রী নির্দেশ দেন তোলাবাজি ও সিন্ডিকেটরাজ রুখতে  কড়া ব্যবস্থা নিন। বুধবার পুরুলিয়া সফরে মুখ্যমন্ত্রী বলেন শিল্পে কেউ বাধা দিলে ব্যবস্থা নিন।

আরও পড়ুন- পুরুলিয়া গিয়ে চটেছেন মুখ্যমন্ত্রী

এদিকে, আজ বীরভূমে প্রশাসনিক বৈঠকের ফাঁকে মুখ্যমন্ত্রী বললেন, অপরাধীর কোনও রং, জাত, ধর্ম, বর্ণ হয় না। অপরাধীর রাজনৈতিক রং দেখবেন না। অপরাধ করলে তাদের গ্রেফতার করুন। কোনও অপরাধীকেই রেয়াত করা হবে না। এতদিন সিন্ডিকেটরাজ, তোলাবাজি নিয়েই সরব হতে দেখা গেছে মুখ্যমন্ত্রীকে। বীরভূমে দাঁড়িয়ে রাজনৈতিক রং না দেখার নির্দেশ দিয়ে কি বার্তা দিতে চাইলেন মুখ্যমন্ত্রী? সাম্প্রতিক অতীতে বারেবারেই রাজনৈতিক সন্ত্রাসে উত্তপ্ত হয়েছে বীরভূম। সিন্ডিকেট রাজ কিম্বা তোলাবাজি থেকে বীরভূমের রাজনৈতিক সন্ত্রাস, সব সমস্যাই  প্রশাসনের মাথাব্যথার কারণ। সেজন্যই কি বীরভূমে দাঁড়িয়ে পুলিসকে রাজনৈতিক রং না দেখার পরামর্শ?

অন্যদিকে, বীরভূম জেলার প্রশাসনিক বৈঠকে কাজের মূল্যায়ণে মোটের ওপর খুশি মুখ্যমন্ত্রী। আজ বোলপুরের কাছে গীতবিতান থিম সিটি  তৈরির কথা ঘোষণা করেন। এই প্রকল্প গৃহীত হয়েছিল আগেই । টেন্ডারও ডাকা হয়। কিন্তু সেভাবে সাড়া মেলেনি।  রাজ্য সরকারই থিম সিটি তৈরি করবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

.