রাজ্যজুড়ে বামেদের প্রতিবাদ

পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করল বামফ্রন্ট। কলকাতায় এক মিছিলে যোগ দিয়েছিলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু-সহ অন্যান্য নেতারা। পেট্রোলের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে বামফ্রন্ট চেয়ারম্যান অভিযোগ করেন, দেশকে দেউলিয়া করার নীতি নিয়েছে কেন্দ্র।

Updated By: May 31, 2012, 09:45 PM IST

পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করল বামফ্রন্ট। কলকাতায় এক মিছিলে যোগ দিয়েছিলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু-সহ অন্যান্য নেতারা। পেট্রোলের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে বামফ্রন্ট চেয়ারম্যান অভিযোগ করেন, দেশকে দেউলিয়া করার নীতি নিয়েছে কেন্দ্র। শিলিগুড়িতে এক জনসভায় এই ইস্যুতে সরাসরি মুখ্যমন্ত্রীর সমালোচনা করেছেন সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, ইউপিএ মন্ত্রিসভায় থাকার কারণে এই মূল্যবৃদ্ধির দায় এড়াতে পারেন না মমতা বন্দ্যোপাধ্যায়।
পেট্রোলের মূল্যবৃদ্ধির বিরোধিতায় বৃহস্পতিবার দেশজুড়ে প্রতিবাদ দিবস পালন করেছে বামেরা। এই ইস্যুতেই বৃহস্পতিবার বিকেলে মিছিলের ডাক দিয়েছিল কলকাতা জেলা বামফ্রন্ট। বিকেল পাঁচটা নাগাদ রানি রাসমণি রোড থেকে শুরু হয় মিছিল। মিছিলে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআই নেতা মঞ্জুকুমার মজুমদার, আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী, ফরোয়ার্ড ব্লকের নরেন দে সহ অন্যান্য বাম নেতারা। পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের তীব্র সমালোচনা করেন বিমান বসু।
 
সম্প্রতি বিদ্যুতের মাসুল বৃদ্ধির যে সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে, তারও কড়া সমালোচনা করেন বিমান বসু। তিনি বলেন, রাজ্য সরকারের অজান্তে এই সিদ্ধান্ত নিতে পারে না সিইএসসি।
 
শিলিগুড়িতে বাগডোগরা জেলা বামফ্রন্টের উদ্যোগে জনসভায় বক্তব্য রাখেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, এনডিএ ও ইউপিএ মন্ত্রিসভার সদস্য থাকার কারণে, পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে দায় এড়াতে পারেননা মমতা বন্দ্যোপাধ্যায়।
 
বৃহস্পতিবার বারুইপুর জেলা বামফ্রন্টের উদ্যোগে বারুইপুরে একটি মিছিল হয়। বিশাল ওই মিছিলে ছিলেন সুজন চক্রবর্তী, কান্তি গাঙ্গুলি, সুভাষ নস্কর-সহ জেলা বামফ্রন্টের অন্যান্য নেতারা। এছাড়াও প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে রাজ্যের অন্যত্র বিক্ষোভ, অবস্থান ও মিছিল করেছে বামফ্রন্ট।

.