আইনের গেরোয় 'বাবা-মা' হারাল সদ্যজাত, সন্তান হারালেন সন্তানহীনা

বয়স মাত্র দশ দিন। এর মধ্যেই দিশার জীবনের অঙ্ক বদলে গেল তিন তিনবার। জন্মের পর তার মা তাকে ফেলে রেখে গিয়েছিল জঙ্গলে। কোলে তুলে নিয়েছিলেন নিঃসন্তান এক মহিলা। সন্তানস্নেহে পালন করছিলেন সদ্যোজাত শিশুকন্যাকে। কিন্তু আইনের কারণে দিশাকে হারালেন ওই মহিলা। কান্নায় ভেঙে পড়লেন তিনি। প্রিয়জন হারানোর যন্ত্রণায় কান্নায় ভেঙে পড়ল বাঁকুড়ার রামপুর।  

Updated By: May 11, 2015, 08:58 AM IST
আইনের গেরোয় 'বাবা-মা' হারাল সদ্যজাত, সন্তান হারালেন সন্তানহীনা

ব্যুরো: বয়স মাত্র দশ দিন। এর মধ্যেই দিশার জীবনের অঙ্ক বদলে গেল তিন তিনবার। জন্মের পর তার মা তাকে ফেলে রেখে গিয়েছিল জঙ্গলে। কোলে তুলে নিয়েছিলেন নিঃসন্তান এক মহিলা। সন্তানস্নেহে পালন করছিলেন সদ্যোজাত শিশুকন্যাকে। কিন্তু আইনের কারণে দিশাকে হারালেন ওই মহিলা। কান্নায় ভেঙে পড়লেন তিনি। প্রিয়জন হারানোর যন্ত্রণায় কান্নায় ভেঙে পড়ল বাঁকুড়ার রামপুর।  

জন্মের পরই সদ্যোজাত এই শিশুকন্যাকে ত্যাগ করেছিলেন তার মা। ফেলে রেখে গিয়েছিলেন বাঁকুড়া শহর সংলগ্ন পলাশতলার জঙ্গলে। বাঁকুড়ার রামপুরে বাপের বাড়িতে বেড়াতে এসে ছোট্ট মেয়েটিকে খুঁজে পান শেফালি বাউরি। সন্তান স্নেহে কোলে তুলে নেন সদ্যোজাতকে। নাম রাখেন দিশা। অভাবের সংসার। তবু তাঁর দিশার যাতে কষ্ট না হয়, সে জন্য কোনও কিছুরই অভাব রাখেননি তিনি। চিকিত্সকের পরামর্শ নেন, কিনে আনেন ওষুধ, বেবি ফুড, জামাকাপড়, বিছানা। কিন্তু সুখ সইল না শেফালি বাউরির। বিশেষ সূত্রে খবর পেয়ে রবিবার শেফালি বাউরির বাড়িতে হানা দেয় চাইল্ড লাইনের কর্মীরা। দিশাকে নিয়ে যান তাঁরা।

বারো বছরের বিবাহিত জীবনে নিজের সন্তান নেই। দিশার ওপর ভর করেই স্বপ্ন দেখেছিলেন শেফালি বাউরি। কিন্তু আইনের কারণেই সন্তান হারাতে হল তাঁকে।

 

.