শিল্পের জন্য জমি নিয়ে সমস্যা নেই, বিশ্ব বঙ্গ সম্মেলনের আগে বার্তা অমিত মিত্রের

জমি কোনও সমস্যাই নয়। শিল্প করতে অনায়াসেই জমি মিলবে এ রাজ্যে । বিশ্ব বঙ্গ সম্মেলনের আগে এই বার্তাই দিলেন রাজ্যের শিল্পমন্ত্রী অমিত মিত্র।বুধবার থেকে শহরে মেগা ইভেন্ট। বিনিয়োগ টানতে শিল্পপতিদের  মহা সম্মেলনের আয়োজন করেছে রাজ্য সরকার। কিন্তু শিল্পের জন্য জমি কি আদৌ সুলভ রাজ্যে? এই ইস্যুতেই সম্মেলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে সরব বিরোধীরা। শিল্পমন্ত্রী অবশ্য জমি জটের তত্ত্বই খারিজ করে দিয়েছেন।

Updated By: Jan 6, 2015, 10:49 AM IST
শিল্পের জন্য জমি নিয়ে সমস্যা নেই, বিশ্ব বঙ্গ সম্মেলনের আগে বার্তা অমিত মিত্রের

ব্যুরো: জমি কোনও সমস্যাই নয়। শিল্প করতে অনায়াসেই জমি মিলবে এ রাজ্যে । বিশ্ব বঙ্গ সম্মেলনের আগে এই বার্তাই দিলেন রাজ্যের শিল্পমন্ত্রী অমিত মিত্র।বুধবার থেকে শহরে মেগা ইভেন্ট। বিনিয়োগ টানতে শিল্পপতিদের  মহা সম্মেলনের আয়োজন করেছে রাজ্য সরকার। কিন্তু শিল্পের জন্য জমি কি আদৌ সুলভ রাজ্যে? এই ইস্যুতেই সম্মেলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে সরব বিরোধীরা। শিল্পমন্ত্রী অবশ্য জমি জটের তত্ত্বই খারিজ করে দিয়েছেন।

যে সম্মেলন ঘিরে রাজ্য এত আশাবাদী, শিল্পজগতের কোন তারকারা আসছেন সেখানে? এখনই সেই চমক ভাঙতে নারাজ শিল্পমন্ত্রী। তাঁর বক্তব্য, দেশের শিল্পক্ষেত্রের প্রথম সারির অনেক তারকাকেই দেখা যাবে বিশ্ব বঙ্গ সম্মেলনে।

সিঙ্গুর আন্দোলনের কারণে শিল্পবিরোধী তকমা নিয়ে ক্ষমতায় এসেছিলেন মুখ্যমন্ত্রী। রাজদণ্ড হাতে নেওয়ার পর থেকেই বাংলায় বিনিয়োগ টানতে তত্পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেকারণে পরিবর্তনের পর থেকে শুরু হয়েছে বেঙ্গল লিডস। বিশ্ববঙ্গ সম্মেলনের হাত ধরে এবার তা আন্তর্জাতিক শিল্পমঞ্চের চেহারা নিতে চলেছে। ফলে প্রত্যাশা থাকছেই।

 

.