জেল হেফাজতে খোঁড়া বাদশা

সংগ্রামপুর বিষমদ কাণ্ডে মূল অভিযুক্ত খোঁড়া বাদশার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। তাকে আলিপুর সংশোধনাগারে রাখা হবে। আদালতে খোঁড়া বাদশার গোপন জবানবন্দি নেওয়া হয়েছে আজ।

Updated By: Jan 30, 2012, 12:03 PM IST

সংগ্রামপুর বিষমদ কাণ্ডে মূল অভিযুক্ত খোঁড়া বাদশার ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। তাকে আলিপুর সংশোধনাগারে রাখা হবে। আদালতে খোঁড়া বাদশার গোপন জবানবন্দি নেওয়া হয়েছে আজ। নিরাপত্তার কারণে তাঁকে প্রায় এক ঘণ্টা আগেই বিশেষ অনুমতি নিয়ে ডায়মন্ডহারবার মহকুমা আদালতে পেশ করা হয়। খোঁড়া বাদশার চিকিত্সার জন্য আদালতের কাছে আবেদন করেছেন তাঁর আইনজীবী।
ভারতীয় দণ্ডবিধির ২৭২, ২৭৩, ৩০৪ ধারা এবং আবগারি আইনে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। খোঁড়া বাদশাকে পেশ করার কারণে আদালতে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা ছিল। উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর মগরাহাটের সংগ্রামপুরে বিষমদ খেয়ে মারা যান উস্তি, সংগ্রামপুর, মন্দিরবাজার এলাকার ১৭২ জন মানুষ। দীর্ঘ এক মাস আত্মগোপন করে থাকার পর গত ১৬ জানুয়ারি নিজের আইনজীবীকে সঙ্গে নিয়ে ডায়মন্ড হারবার আদালতে আত্মসমর্পণ করে খোঁড়া বাদশা। রাজনৈতিক মদতের কারণেই এই ঘটনার মূল অভিযুক্তকে পুলিস ও সিআইডি গ্রেফতার করেনি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। আদালতের নির্দেশে সিআইডি পাঠান হয় খোঁড়া বাদশাকে। এদিনই তার সিআইডি হেফাজতের মেয়াদ শেষ হয়েছিল।

.