আত্মঘাতী হামলার প্রস্তুতি চালাচ্ছিল জেএমবি জঙ্গিরা

আত্মঘাতী হামলার প্রস্তুতি চালাচ্ছিল JMB জঙ্গিরা। মুকিমনগর ও শিমুলিয়ার মাদ্রাসায় তেমনই প্রশিক্ষণের কাজে যুক্ত ছিল নইম। শুধু বাংলাদেশের গণতান্ত্রিক সরকারকে উত্‍খাত নয়। ভারত ও সার্কভুক্ত দেশগুলোতেও একইরকম হামলার ছক ছিল জামাত উল মুজাহিদ্দিন বাংলাদেশের। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে NIA তৃতীয় চার্জশিটে উঠে এল এমনই চাঞ্চল্যকর তথ্য।

Updated By: Dec 15, 2015, 10:32 AM IST
  আত্মঘাতী হামলার প্রস্তুতি চালাচ্ছিল জেএমবি জঙ্গিরা

ওয়েব ডেস্ক: আত্মঘাতী হামলার প্রস্তুতি চালাচ্ছিল JMB জঙ্গিরা। মুকিমনগর ও শিমুলিয়ার মাদ্রাসায় তেমনই প্রশিক্ষণের কাজে যুক্ত ছিল নইম। শুধু বাংলাদেশের গণতান্ত্রিক সরকারকে উত্‍খাত নয়। ভারত ও সার্কভুক্ত দেশগুলোতেও একইরকম হামলার ছক ছিল জামাত উল মুজাহিদ্দিন বাংলাদেশের। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে NIA তৃতীয় চার্জশিটে উঠে এল এমনই চাঞ্চল্যকর তথ্য।
মুর্শিদাবাদের বক্সীপুরের বাসিন্দা বরুল হক ওরফে নইম। ২৬ বছরের এই যুবক জামাত সংগঠনের অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে ছিল। মূলত প্রশিক্ষক ও সংগঠনের টাকা তোলার দায়িত্ব ছিল তার ওপর। সংগঠনের বীরভূম মডিউলে ডালিম শেখের সঙ্গে ঝাড়খণ্ড  ও বাংলা সংযোগ রক্ষার কাজও করত নইম। তদন্তকারীদের দাবি...
ভারতের JMB-র মাথা সাজিদ ওরফে রহমতুল্লার ডানহাত ছিল নঈম। ভারত নয় বাংলাদেশে শীর্ষ JMB নেতার সঙ্গে তার যোগাযোগ ছিল। ঢাকার প্রাণকেন্দ্র মীরপুরের যাত্রাবাড়ি এলাকায় বেশকয়েকমাস কাটায় নঈম। মীরপুরেই বশির ও আনিসের কাছ থেকে বিভিন্ন ধরণের বিস্ফোরক বানানোর প্রশিক্ষণ নেয় সে। বশির JMB-র অন্যতম প্রতিষ্ঠাতা সইদুর রহমানের ছেলে। বোমা বানানোর প্রশিক্ষণের পাশাপাশি,বাংলাদেশ থেকেই আত্মঘাতী বোমা বানানোর প্রশিক্ষণ নিয়ে এসেছিল নইম। পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের বিভিন্ন জেলার গরীব মুসলিম তরুণ-তরুণীদের সাহায্যের নামে সংগঠনে টেনে আনত নঈম। তারপর ওসামা লিন লাদেন,বাংলাভাই, মোল্লা ওমরের মতো জেহাদি নেতাদের ভাষণ শুনিয়ে চলত মগজ ধোলাই। এবছরের জুন মাসে হাওড়া স্টেশন এলাকা থেকে নঈমকে গ্রেফতার করে NIA।

.