বাঁকুড়ার শুশুনিয়া পাহাড় সংলগ্ন এলাকায় ঢুকে পড়ল ২২ টি হাতি

ভরা পর্যটন মরসুমে বাঁকুড়ার শুশুনিয়া পাহাড় সংলগ্ন এলাকায় ঢুকে পড়ল বাইশটি হাতি। কিন্তু হাতির দলকে তাড়াতে বনকর্মীদের কাছে নেই প্রয়োজনীয় সরঞ্জাম। দিনভর হাতির গতিবিধির ওপর নজর রাখা ছাড়া কোনও ভূমিকা ছিল না বনকর্মীদের। হাতির দলের তাণ্ডবে আতঙ্কিত এলাকার মানুষ। বাঁকুড়াসহ দক্ষিণবঙ্গের পর্যটনকেন্দ্রগুলির অন্যতম শুশুনিয়া পাহাড়। ভরা মরসুমে প্রতিদিনই হাজার হাজার পর্যটক ভিড় জমাচ্ছেন এখানে। আর এই খুশির আমেজ বদলে গেল রবিবার রাতে। বনদফতর সূত্রে খবর, গঙ্গাজল ঘাটির জঙ্গল থেকে বেরিয়ে শুশুনিয়া পাহাড় সংলগ্ন শুশুনিয়া, চাঁদরা, শিউলিবনা, নতুন গ্রাম এলাকায় অবস্থান করছে বাইশটি হাতি। রাতভর তাণ্ডবের পর এলাকাবাসীর তাড়া খেয়ে সোমবার সকালে হাতির দলটি ফিরে যায় নতুন গ্রাম সংলগ্ন শাল বাগানে। দিনভর সেখানেই ছিল হাতিগুলি। সন্ধে নামতেই ফের শুশুনিয়া পাহাড়ের উদ্দেশে রওনা হতে পারে হাতির দলটি।

Updated By: Dec 15, 2015, 10:01 AM IST
 বাঁকুড়ার শুশুনিয়া পাহাড় সংলগ্ন এলাকায় ঢুকে পড়ল ২২ টি হাতি

ওয়েব ডেস্ক: ভরা পর্যটন মরসুমে বাঁকুড়ার শুশুনিয়া পাহাড় সংলগ্ন এলাকায় ঢুকে পড়ল বাইশটি হাতি। কিন্তু হাতির দলকে তাড়াতে বনকর্মীদের কাছে নেই প্রয়োজনীয় সরঞ্জাম। দিনভর হাতির গতিবিধির ওপর নজর রাখা ছাড়া কোনও ভূমিকা ছিল না বনকর্মীদের। হাতির দলের তাণ্ডবে আতঙ্কিত এলাকার মানুষ। বাঁকুড়াসহ দক্ষিণবঙ্গের পর্যটনকেন্দ্রগুলির অন্যতম শুশুনিয়া পাহাড়। ভরা মরসুমে প্রতিদিনই হাজার হাজার পর্যটক ভিড় জমাচ্ছেন এখানে। আর এই খুশির আমেজ বদলে গেল রবিবার রাতে। বনদফতর সূত্রে খবর, গঙ্গাজল ঘাটির জঙ্গল থেকে বেরিয়ে শুশুনিয়া পাহাড় সংলগ্ন শুশুনিয়া, চাঁদরা, শিউলিবনা, নতুন গ্রাম এলাকায় অবস্থান করছে বাইশটি হাতি। রাতভর তাণ্ডবের পর এলাকাবাসীর তাড়া খেয়ে সোমবার সকালে হাতির দলটি ফিরে যায় নতুন গ্রাম সংলগ্ন শাল বাগানে। দিনভর সেখানেই ছিল হাতিগুলি। সন্ধে নামতেই ফের শুশুনিয়া পাহাড়ের উদ্দেশে রওনা হতে পারে হাতির দলটি।

বনদফতরের এই আশঙ্কার পরই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। হাতির দল তাণ্ডব চালাচ্ছে। খবর পেয়েই শাল বাগানে পৌছে  যান বনকর্মীরা। তবে হাতি তাড়ানোর সরঞ্জাম না থাকায় দিনভর  শুধুমাত্র দলটির গতিবিধির ওপর নজর রাখেন তাঁরা। শুশুনিয়া পর্যটনকেন্দ্রের ভিতরে হাতির দলটি ঢুকে পড়লে রয়েছে দুর্ঘটনার আশঙ্কা। বেলিয়াতোড় থেকে হুলা পার্টি নিয়ে এসে শীঘ্রই হাতি তাড়ানোর ব্যবস্থা করা হবে  বলে জানান বনকর্মীরা।

.