দুই জেলায় দুর্যোগ, মৃত ৩

হাওড়ার উদয়নারায়ণপুরের পর এবার হুগলির খানাকুলে বাজ পড়ে মৃত্যু হল দুজনের । ঝড়ের তাণ্ডবে গাছ পড়ে আহত হন বেশ কয়েকজন। বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে যায় গোটা এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছে আরামবাগের কয়েকটি এলাকা। দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে দেওয়াল চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

Updated By: May 2, 2012, 09:43 PM IST

হাওড়ার উদয়নারায়ণপুরের পর এবার হুগলির খানাকুলে বাজ পড়ে মৃত্যু হল দুজনের । ঝড়ের তাণ্ডবে গাছ পড়ে আহত হন বেশ কয়েকজন। বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে যায় গোটা এলাকা। ক্ষতিগ্রস্ত হয়েছে আরামবাগের কয়েকটি এলাকা। দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে দেওয়াল চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে তিনশোরও বেশি কাঁচা বাড়ি। গত ২৪ ঘণ্টায় প্রবল ঝড়বৃষ্টিতে অনেকটাই ক্ষয়ক্ষতি হয়েছে এই দুই জেলায়।
মঙ্গলবার সন্ধ্যায় কালবৈশাখীর জেরে ক্ষতিগ্রস্ত হুগলির আরামবাগ। খানাকুলে বাজ পড়ে দুজনের মৃত্যু হয়েছে । আরানদি দুনম্বর অঞ্চলে ক্ষতিগ্রস্ত হয় ৩০টি কাঁচা বাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে পুরশুড়ার শ্যামপুর এলাকাও।
 
নয় মিনিটের কালবৈশাখীতে লণ্ডভণ্ড দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের বিস্তীর্ণ এলাকা। সাফানগর, চাঁদগজ, বরাহার-সহ অন্তত ৭টি পঞ্চায়েত এলাকায় কার্যত নিশ্চিহ্ন হয়ে গিয়েছে প্রচুর কাঁচা বাড়ি। প্রশাসনের তরফ থেকে সংখ্যাটা ৩০০ বলা হলেও, বেসরকারি মতে সংখ্যাটা হাজার ছাড়িয়েছে। জাতাহার গ্রামে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয়েছে বদ্রিনাথ টুডু নামে এক ব্যক্তির।
বাসিন্দাদের দাবি, প্রশাসনের তরফে কোনও সাহায্য তাদের কাছে পৌঁছয়নি। যদিও ত্রাণ সামগ্রী দেওয়ার ব্যবস্থা হচ্ছে বলে জানিয়েছেন জেলাশাসক। ব্যাপক ক্ষতি হয়েছে চাষবাসের।
 

.