নবান্নের কাছে পাতকুয়ো থেকে বালতি তুলতে গিয়ে মৃত ২

নবান্ন থেকে ঢিলছোঁড়া দূরত্বে খাটাল। আর সেই খাটালেরই পাতকুয়োয় নেমে মৃত্যু হল দুজনের। আজ সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার শালিমারে। আর এই ঘটনার পরই খাটাল উচ্ছেদ নিয়ে হাওড়া পুরসভার সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা।

Updated By: Jun 2, 2015, 10:42 PM IST
নবান্নের কাছে পাতকুয়ো থেকে বালতি তুলতে গিয়ে মৃত ২

ওয়েব ডেস্ক: নবান্ন থেকে ঢিলছোঁড়া দূরত্বে খাটাল। আর সেই খাটালেরই পাতকুয়োয় নেমে মৃত্যু হল দুজনের। আজ সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার শালিমারে। আর এই ঘটনার পরই খাটাল উচ্ছেদ নিয়ে হাওড়া পুরসভার সদিচ্ছা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা।

শালিমার এলাকার খাটাল। সকালে গবাদি পশুদের জল তুলতে গিয়ে কুয়োয় পড়ে যায় বালতি। কাঁটা খুঁজে না পাওয়ায় বালতি তুলতে কুয়োয় নেমে পড়েন যোগেন্দর যাদব। কিছুদূর নামতেই সংজ্ঞা হারান তিনি। তাঁকে উদ্ধার করতে কুয়োয় নেমে পড়েন খাটাল মালিক মন্টু সিং। একইভাবে জ্ঞান হারান তিনিও। 

প্রাথমিক অনুমান, কুয়োয় তৈরি হওয়া বিষাক্ত গ্যাসেই মৃত্যু হয়েছে ওই দুই ব্যক্তির। আর এই ঘটনাকে কেন্দ্র করেই সামনে এসে গিয়েছে রাজনৈতিক তরজা। বছর দেড়েক আগেই হাওড়ায় নতুন পুরবোর্ড গড়েছিল তৃণমূল। তখনই খাটাল উচ্ছেদ নিয়ে দল তৈরি করা হয়। বিরোধীদের অভিযোগ, ভোটব্যাঙ্কের দিকে তাকিয়ে খাটাল তুলতে কোনও উদ্যোগই নেয়নি পুরসভা। মেয়র পারিষদ অবশ্য এই অভিযোগ মানতে নারাজ। বিরোধীদের অভিযোগ, উত্তর হাওড়া থেকে সাঁকরাইল পর্যন্ত ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা খাটাল তুলতে কার্যত হাত গুটিয়ে বসে আছে পুরসভা।

.