রাজ্যে সিভিক ভলান্টিয়ার নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ হাইকোর্টের

ভোট চলাকালীন ফের অস্বস্তি রাজ্যের। সিভিক ভলান্টিয়ার নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল হাইকোর্ট। এটা একটা বড়সড় দুর্নীতি বলে মন্তব্য করলেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জি। ২০১৩য়ে রাজ্যজুড়ে সিভিক ভলান্টিয়ার নিয়োগের প্রক্রিয়া শুরু করে রাজ্য। প্রার্থী ছিলেন ১ লক্ষ ৩০ হাজারজন। নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন বাঁকুড়ার ১০ জন চাকরিপ্রার্থী। নিয়োগে দুর্নীতির অভিযোগ করেন তাঁরা।

Updated By: Apr 28, 2016, 05:14 PM IST
রাজ্যে সিভিক ভলান্টিয়ার নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ হাইকোর্টের

ওয়েব ডেস্ক: ভোট চলাকালীন ফের অস্বস্তি রাজ্যের। সিভিক ভলান্টিয়ার নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল হাইকোর্ট। এটা একটা বড়সড় দুর্নীতি বলে মন্তব্য করলেন বিচারপতি সঞ্জীব ব্যানার্জি। ২০১৩য়ে রাজ্যজুড়ে সিভিক ভলান্টিয়ার নিয়োগের প্রক্রিয়া শুরু করে রাজ্য। প্রার্থী ছিলেন ১ লক্ষ ৩০ হাজারজন। নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেন বাঁকুড়ার ১০ জন চাকরিপ্রার্থী। নিয়োগে দুর্নীতির অভিযোগ করেন তাঁরা।

এই মামলায় রাজ্যের কাছে হলফনামা চায় হাইকোর্ট। রাজ্য জানায়, ইন্টারভিউয়ের ওপর ভিত্তি করেই নিয়োগ করা হয়েছে। হাইকোর্টের যুক্তি, কোনও সরকারি চাকরির ক্ষেত্রে লিখিত এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে নিয়োগ করতে হবে। এটাই নিয়ম। দুর্নীতির কথা বলেন বিচারপতি। নিয়োগপ্রাপ্ত সিভিক ভলান্টিয়ারদের কাজে যোগদানের ক্ষেত্রেও স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি ৯ই মে। ফের রাজ্যের কাছে হলফনামা চেয়েছে হাইকোর্ট।

.