পুরভোটে রাজ্যের স্বস্তি, অন্তর্বর্তী নির্দেশ জারি করল না হাইকোর্ট

রাজ্যের৯২ টি পুরসভার ভোট সংক্রান্ত বিজ্ঞপ্তি নিয়ে কোনও অন্তর্বর্তী নির্দেশ জারি করল না হাইকোর্ট। তবে পুরভোট নিয়ে  রাজ্যকে আজ হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। ৭ টি পুরসভার নির্বাচনের বিজ্ঞপ্তি কে জারি করে, হলফনামা দিতে হবে এই বিষয়ে। পুরসভাকে কর্পোরেশনে অন্তর্ভুক্তির জন্য ভোট পিছিয়ে দেওয়ার সাংবিধানিক বৈধতা আছে কিনা রাজ্যকে হলফনামা দিতে হবে সেবিষয়েও। এমনই নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি ৭ এপ্রিল।

Updated By: Mar 24, 2015, 08:37 PM IST
পুরভোটে রাজ্যের স্বস্তি, অন্তর্বর্তী নির্দেশ জারি করল না হাইকোর্ট

ওয়েব ডেস্ক:রাজ্যের৯২ টি পুরসভার ভোট সংক্রান্ত বিজ্ঞপ্তি নিয়ে কোনও অন্তর্বর্তী নির্দেশ জারি করল না হাইকোর্ট। তবে পুরভোট নিয়ে  রাজ্যকে আজ হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। ৭ টি পুরসভার নির্বাচনের বিজ্ঞপ্তি কে জারি করে, হলফনামা দিতে হবে এই বিষয়ে। পুরসভাকে কর্পোরেশনে অন্তর্ভুক্তির জন্য ভোট পিছিয়ে দেওয়ার সাংবিধানিক বৈধতা আছে কিনা রাজ্যকে হলফনামা দিতে হবে সেবিষয়েও। এমনই নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি ৭ এপ্রিল।

এই নির্দেশে কিছুটা স্বস্তি পেল রাজ্য সরকার। পুরভোটের দিনক্ষণ নিয়ে এর আগে মুখ পুড়েছে রাজ্যের। আশঙ্কা ছিল,  ৭ টি পুরসভাতে স্থগিতাদেশ জারি করতে পারে আদালত।   

.