লিলুয়ায় নকল চেক লিখিয়ে লক্ষাধিক টাকার জালিয়াতি

Updated By: Jan 15, 2015, 11:59 PM IST

জালিয়াতির নয়া নজির। ভ্যানিস কালি দিয়ে চেক লিখিয়ে লক্ষাধিক টাকা লোপাট। হাওড়ার লিলুয়ার ঘটনা। তবে শেষ রক্ষা হয়নি। তদন্তে নেমে দুই দুষ্কৃতীকেই পাকড়াও করেছে পুলিস।

লিলুয়ার কে রোডের বাসিন্দা পেশায় লোহা ব্যবসায়ী চন্দন বিষ্ণু। কয়েকদিন আগেই তার কাছে আসেন দুই যুবক। পরিচয় দেন বেসরকারি ফাইনান্স কোম্পানির প্রতিনিধি হিসাবে। লোন স্কিমে আকর্ষণীয় অফার দিয়ে মগজধোলাইও সেরে ফেলেন ব্যবসায়ীর। বিষ্ণু বাবুকে সই করিয়ে ক্যানসেল চেক নিয়ে যায় তারা। এরপরেই বিষ্ণু বাবুর মোবাইলে আসে এসএমএস। ব্যাঙ্ক থেকে দুদফায় তোলা হয়েছে আটানব্বই হাজার ও আটচল্লিশ হাজার টাকা। সব মিলিয়ে একলক্ষ ছেচল্লিশ হাজার টাকা গায়েব। এসএমএস দেখে মাথায় হাত ব্যবসায়ীর। গোটা ঘটনা জানিয়ে লিলুয়া থানায় অভিযোগ দায়ের করেন ওই লোহা ব্যবসায়ী। তদন্তে নেমে লিলুয়া থানার পুলিস পাকড়াও করে দুই প্রতারককে। জেরায় ফাঁস হয় টাকা জালিয়াতির রহস্য।

ধৃতেরা জানায় বিষ্ণু বাবুকে ক্যানসেল চেক সই করানো হয়েছিল ম্যাজিক কালি দিয়ে। যা গরমে রাখলেই ভ্যানিস হয়ে যায়। ক্যানসেল কথা ভ্যানিস করে দুফায় লক্ষাধিক টাকা ব্যাঙ্ক তুলে নেয় প্রতারকরা। লিলুয়া থানার পুলিস গ্রেফতার করেছে দুই অভিযুক্তকে।ভ্যানিস কালি বাজেয়াপ্ত করেছে পুলিস। কালির যোগান  নিয়েও শুরু হয়েছে তদন্ত।

 

.