সারদা কাণ্ডে জাল গোটাচ্ছে ইডি, আজ তল্লাসি চলল বিষ্ণুপুরের সারদা গার্ডেন্সে

সারদা কাণ্ডের জাল গুটোচ্ছে ইডি। আজ বিষ্ণপুরের সারদা গার্ডেন্সে তল্লাসি চালায় ইডি গোয়েন্দারা। সারদা সংস্থার কেনা  জমিগুলি বাজেয়াপ্ত করা হয়। সারদা গার্ডেনে আরও একশ একর হিসাব বহির্ভূত জমির খোঁজ পেয়েছে ইডি। সারদা গার্ডেনের জমি বিতর্কেই  জড়িয়েছে রাজ্যের এক প্রভাবশালী মন্ত্রীর নাম। তদন্তে আরও বেশকিছু প্রভাবশালী ব্যক্তির নাম উঠে আসতে পারে বলে মনে করেছেন ইডি আধিকারিকেরা।সারদা গার্ডেন। বিষ্ণপুরের পৈলানে সাড়ে আটশো একর এই জমিরই কিছু অংশ কিনেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন।  সোমবার সেই সারদা গার্ডেনেই তল্লাসি চালান ইডির গোয়েন্দারা।  চিহ্নিত করা হয়  সারদা সংস্থার কেনা মোট পনেরোটি প্লট। অভিযোগ, একই জমি একাধিক ক্রেতাকে বিক্রি করেছিলেন সুদীপ্ত সেন। সোমবার সেই সব জমি চিহ্নিত করে ক্রোক করার  কাজ শুরু হয়ে যায়। সারদার সতেরোটি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

Updated By: Oct 20, 2014, 06:29 PM IST
সারদা কাণ্ডে জাল গোটাচ্ছে ইডি, আজ তল্লাসি চলল বিষ্ণুপুরের সারদা গার্ডেন্সে

ব্যুরো: সারদা কাণ্ডের জাল গুটোচ্ছে ইডি। আজ বিষ্ণপুরের সারদা গার্ডেন্সে তল্লাসি চালায় ইডি গোয়েন্দারা। সারদা সংস্থার কেনা  জমিগুলি বাজেয়াপ্ত করা হয়। সারদা গার্ডেনে আরও একশ একর হিসাব বহির্ভূত জমির খোঁজ পেয়েছে ইডি। সারদা গার্ডেনের জমি বিতর্কেই  জড়িয়েছে রাজ্যের এক প্রভাবশালী মন্ত্রীর নাম। তদন্তে আরও বেশকিছু প্রভাবশালী ব্যক্তির নাম উঠে আসতে পারে বলে মনে করেছেন ইডি আধিকারিকেরা।সারদা গার্ডেন। বিষ্ণপুরের পৈলানে সাড়ে আটশো একর এই জমিরই কিছু অংশ কিনেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন।  সোমবার সেই সারদা গার্ডেনেই তল্লাসি চালান ইডির গোয়েন্দারা।  চিহ্নিত করা হয়  সারদা সংস্থার কেনা মোট পনেরোটি প্লট। অভিযোগ, একই জমি একাধিক ক্রেতাকে বিক্রি করেছিলেন সুদীপ্ত সেন। সোমবার সেই সব জমি চিহ্নিত করে ক্রোক করার  কাজ শুরু হয়ে যায়। সারদার সতেরোটি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

মোট সাড়ে আটশো একর জমির ওপর গড়ে উঠেছে সারদা গার্ডেন। সারদা গার্ডেন মোট একচল্লিশটি প্লট। সাঁইতিরিশটি প্লটে তৈরি হয়েছে আবাসন। পাঁচটি প্লট ফাঁকা। আবাসনগুলিও পড়ে রয়েছে ফাঁকা অবস্থাতেই।  জমি বিতর্কে নাম জড়িয়েছে রাজ্যের এক প্রভাবশালী মন্ত্রীর।

সূত্রের খবর, মন্ত্রীর প্রাক্তন আপ্ত সহায়ক ইডিকে জেরায় জানিয়েছেন সারদা গার্ডেনের পাশেই একটি মন্দির নির্মাণে  এক কোটি টাকা দিয়েছিলেন সুদীপ্ত সেন। টাকা লেনদেনে মধ্যস্থতা করেছিলেন ওই  মন্ত্রী। জমি নিয়ে কোনও অশান্তি  হলে  মন্ত্রীর তরফে তা সামলে দেওয়ার আশ্বাস মিলেছিল বলে সিবিআইকে জেরায় জানিয়েছেন সারদা কর্তা।  

এদিন সারদা গার্ডেনের জমির তথ্য নিয়ে ভূমিরাজস্ব দফতরে যান ইডি গোয়েন্দারা। ভূমি রাজস্ব দফতরের তথ্যের সঙ্গে নিজেদের হাতে আসা  জমি সংক্রান্ত তথ্য মিলিয়ে দেখেন তাঁরা।সেখানে উঠে আসে আরও এক নতুন তথ্য। ভূমি রাজস্ব দফতরের নথিভুক্ত জমি ছাড়াও সারদা গার্ডেনে আরও একশ একর হিসাব বর্হিভূত জমির খোঁজ পেয়েছে ইডি
।বেশকিছু প্লটের ভুয়ো ক্রেতার সন্ধানও পেয়েছেন ইডি আধিকারিকরা। ইডির সন্দেহ ওই জমি দান করা হয়েছে প্রভাবশালীদের কিম্বা বিক্রি করা হয়েছে বেনামে।   সারদা গার্ডেনে তদন্ত থেকে রাজ্যের আরও বেশকিছু প্রভাবশালী ব্যক্তির নাম উঠে আসতে পারে বলে মনে করেছেন গোয়েন্দারা।

 

.