দমদম পার্কে বিধ্বংসী আগুন, আগুনে পুড়ে মৃত এক, গৃহহীন সাড়ে তিনশো মানুষ

দমদম পার্কে বিধ্বংসী আগুন। আগুনে পুড়ে মৃত্যু হল এক বৃদ্ধের। পুড়ে ছাই হয়ে গেল হরিচাঁদ পল্লির ৭০টি ঝুপড়ি। গৃহহীন প্রায় সাড়ে তিনশো মানুষ। বাসিন্দাদের একাংশের অভিযোগ, জমি থেকে উচ্ছেদের জন্য পরিকল্পিত ভাবে আগুন। পিছনে শাসকদলের অন্তর্দ্বন্দ্ব। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Updated By: Dec 27, 2015, 11:01 AM IST
দমদম পার্কে বিধ্বংসী আগুন, আগুনে পুড়ে মৃত এক, গৃহহীন সাড়ে তিনশো মানুষ

ব্যুরো:দমদম পার্কে বিধ্বংসী আগুন। আগুনে পুড়ে মৃত্যু হল এক বৃদ্ধের। পুড়ে ছাই হয়ে গেল হরিচাঁদ পল্লির ৭০টি ঝুপড়ি। গৃহহীন প্রায় সাড়ে তিনশো মানুষ। বাসিন্দাদের একাংশের অভিযোগ, জমি থেকে উচ্ছেদের জন্য পরিকল্পিত ভাবে আগুন। পিছনে শাসকদলের অন্তর্দ্বন্দ্ব। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

শীতের সন্ধ্যায় বাড়িতে নিজেদের কাজ নিয়েই ব্যস্ত ছিলেন ভিআইপি রোডের ধারে হরিঁচাদ পল্লির বাসিন্দারা। আচমকাই ধোঁয়া আর আগুন। ফাটছে একের পর এক গ্যাস সিলিন্ডার। প্রাণে বাঁচতে তখন মরিয়া দৌড়। তবে বেরোতে পারেননি অশীতিপর শক্তিরঞ্জন গায়েন। আগুনে পুড়ে মৃত্যু হয় তাঁর।

আগুন নেভাতে হাত লাগান বাসিন্দারাই। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় দমকলের ১৪টি ইঞ্জিন। রাস্তা সরু, তাই ঢুকতে পারেনি দমকলের গাড়ি। শেষ পর্যন্ত ভিআইপি রোডে গাড়ি দাঁড় করিয়েই লম্বা পাইপ ব্যবহার করে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।

তবে দমকলের বিরুদ্ধে দেরিতে আসার অভিযোগ তুলেছেন বাসিন্দারা। বাসিন্দাদের একাংশের অভিযোগ, জমি থেকে উচ্ছেদের জন্য পরিকল্পিত ভাবে আগুন লাগানো হয়েছে। এর পিছনে রয়েছে শাসকদলের অন্তর্দ্বন্দ্ব। তবে ক্ষতিগ্রস্তদের এই দাবি খারিজ করে দিয়েছেন বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। উত্সবের মরশুমে ভয়াবহ এই অগ্নিকাণ্ড। ঘর হারালেন প্রায় সাড়ে তিনশো মানুষ। কোথায় যাবেন, কীভাবে আগামীদিন কাটবে, এখন সেটাই সব থেকে বড় প্রশ্ন এই মানুষগুলির।

.