কোন কোন জেলায় ক্লিন সুইপ তৃণমূলের

গোটা রাজ্যেই একপ্রকার ক্লিন সুইপের পথে তৃণমূল কংগ্রেস। বাম ও কংগ্রেস জোটকে কার্যত ধরাশায়ী করে দ্বিতীয়বারের জন্য সরকার গড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তার মাঝে এক নজরে দেখেনি ২০টি জেলার মধ্যে যে যে জেলায় তৃণমূল কংগ্রেস বিরোধীদের কার্যত খরকুটোর মতো উড়িয়ে দিয়েছে-

Updated By: May 19, 2016, 02:26 PM IST
কোন কোন জেলায় ক্লিন সুইপ তৃণমূলের

ওয়েব ডেক্স : গোটা রাজ্যেই একপ্রকার ক্লিন সুইপের পথে তৃণমূল কংগ্রেস। বাম ও কংগ্রেস জোটকে কার্যত ধরাশায়ী করে দ্বিতীয়বারের জন্য সরকার গড়তে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তার মাঝে এক নজরে দেখেনি ২০টি জেলার মধ্যে যে যে জেলায় তৃণমূল কংগ্রেস বিরোধীদের কার্যত খরকুটোর মতো উড়িয়ে দিয়েছে-

নদিয়া-
মোট আসন ১৭
তৃণমূল কংগ্রেস-১৪টি আসনে এগিয়ে/জয়ী
বামফ্রন্ট-১টি আসনে এগিয়ে/জায়ী
কংগ্রেস-২টি আসনে এগিয়ে/জয়ী

উত্তর ২৪ পরগনা-
মোট আসন-৩৪
তৃণমূল কংগ্রেস-২৯টি আসনে এগিয়ে/জয়ী
বামফ্রন্ট-৩টি আসনে এগিয়ে/জয়ী
কংগ্রেস-১আসনে এগিয়ে/জয়ী

তবে, এরমধ্যে যে জেলাটি সবচেয়ে উল্লেখযোগ্য তা হল হাওড়া
জেলায় মোটি আসন-১৬টি। তার মধ্যে তৃণমূল কংগ্রেস বিরোধীদের একটিও আসন ছাড়েনি সেখানে। দখল করেছে ১৬টি আসনই। জেলায় জয়ী হয়েছেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীরতণ শুক্লা, বৈশালী ডালমিয়া।

আরও পড়ুন,হাওড়া জেলার ফল

পরিস্থিতি একইরকম দক্ষিণ ২৪ পরগনায়। সেখানেও একপ্রকার ক্লিন সুইপের পথেই তৃণমূল কংগ্রেস।
জেলায় মোট আসন-৩১টি। তারমধ্যে তৃণমূল কংগ্রেস একাই ৩০টি আসনে এগিয়ে রয়েছে। জয়ও নিশ্চিত করেছে কয়েকটি আসনে।

হুগলির চেহারাটাও কমবেশি একইরকম। জেলার ১৮টি আসনের মধ্যে ১৭টি আসন যাচ্ছে তৃণমূল কংগ্রেসের পক্ষে। কার্যত বিরোধীশূন্য হয়েই রাজ্য বিধানসভায় প্রতিনিধিত্ব করবে এই জেলা।

তবে, সবশেষে আসা যাক জেলা কলকাতায়। আসন সংখ্যা ১১টি। শুরু থেকেই জোড়াসাঁকো কেন্দ্রটিতে বিজেপির আধিক্য বজায় রাখলেও শেষরক্ষা আর হল না। হেরে গেলেন বিজেপি প্রার্থী রাহুল সিনহা। ফলে, ১১টি আসনই দখল করল তৃণমূল কংগ্রেস।  

.