স্বাধীনতা দিবস পালন তো হচ্ছে দিঘায়!

উইক এন্ড। বাড়তি পাওনা পনেরোই অগাস্টের ছুটি। বাঙালিকে আর আটকায় কে। টানা তিনদিনের ছুটি মানেই ছোট্ট একটা ট্যুর। পছন্দের তালিকায় পয়লা নম্বর দিঘা। থিকথিক করছে ভিড়। তিল ধারণের জায়গা নেই। গত তিরিশ বছরে এমন ভিড় দেখেনি দিঘা। সমুদ্র সৈকত থেকে পথঘাট। শুধুই মানুষের ঢল। প্রশাসনের হিসেব বলছে, শুধু দিঘায় প্রায় দেড় লক্ষ পর্যটক এসেছেন। আর শঙ্করপুর, মন্দারমনি ধরলে সংখ্যাটা প্রায় তিন লাখের কাছাকাছি।

Updated By: Aug 15, 2016, 05:59 PM IST
স্বাধীনতা দিবস পালন তো হচ্ছে দিঘায়!

ওয়েব ডেস্ক: উইক এন্ড। বাড়তি পাওনা পনেরোই অগাস্টের ছুটি। বাঙালিকে আর আটকায় কে। টানা তিনদিনের ছুটি মানেই ছোট্ট একটা ট্যুর। পছন্দের তালিকায় পয়লা নম্বর দিঘা। থিকথিক করছে ভিড়। তিল ধারণের জায়গা নেই। গত তিরিশ বছরে এমন ভিড় দেখেনি দিঘা। সমুদ্র সৈকত থেকে পথঘাট। শুধুই মানুষের ঢল। প্রশাসনের হিসেব বলছে, শুধু দিঘায় প্রায় দেড় লক্ষ পর্যটক এসেছেন। আর শঙ্করপুর, মন্দারমনি ধরলে সংখ্যাটা প্রায় তিন লাখের কাছাকাছি।

আরও পড়ুন যে তেরঙ্গাকে পতপত করে উড়তে দেখে গর্বিত হন, জানেন ওটার নকশা করেছিলেন কে?

হোটেলও সব বুকড। বাধ্য হয়ে অনেকে আশপাশের বসতবাড়িতে ঘর ভাড়া নিয়েছেন। সতর্ক প্রশাসনও। কোনওরকম বিপত্তি এড়াতে বাড়তি পুলিস এবং নুলিয়া নিয়োগ করা হয়েছে। পর্যটকদের সতর্ক করতে মাইকে চলছে প্রচার। সব মিলিয়ে জমজমাট দিঘা।

আরও পড়ুন  আজকের দিনে জন্মগ্রহণ করেই কী কবি পেয়েছিলেন 'আসল' স্বাধীনতা!

.