আন্দোলনের রাস্তা থেকে সরবে না সিপিআইএম, ঘোষণা বিমানের

ক্ষমতায় না-থাকলেও আন্দোলনের রাস্তা থেকে সরবে না বামপন্থীরা। আজ দলের ২২তম উত্তর চব্বিশ পরগনা জেলা সম্মেলনের শুরুতে একথা বলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। পরিবহণ কর্মী ও কৃষক আত্মহত্যার ঘটনায় রাজ্য সরকারের সমালোচনা করেন তিনি। অন্যদিকে সংগঠনকে আরও মজবুত করার ওপর জোর দেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দেব।

Updated By: Jan 26, 2012, 06:44 PM IST

ক্ষমতায় না-থাকলেও আন্দোলনের রাস্তা থেকে সরবে না বামপন্থীরা। আজ দলের ২২তম উত্তর চব্বিশ পরগনা জেলা সম্মেলনের শুরুতে একথা বলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। পরিবহণ কর্মী ও কৃষক আত্মহত্যার ঘটনায় রাজ্য সরকারের সমালোচনা করেন তিনি। অন্যদিকে সংগঠনকে আরও মজবুত করার ওপর জোর দেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দেব। ২৯ জানুয়ারি পর্যন্ত দমদমে চলবে সিপিআইএম-এর উত্তর চব্বিশ পরগনা জেলা সম্মেলন।     

দল ক্ষমতায় নেই। এই বাস্তবকে স্বীকার করে আত্মশুদ্ধির মাধ্যমে নতুন করে ঝাঁপিয়ে পড়তে হবে আন্দোলনে। বামপন্থীরা ক্ষমতায় থাকা বা না থাকায় তাদের আন্দোলনের গতিপথ বদলাতে পারেনা। মন্তব্য দলীয় নেতৃত্বের।
 
এর আগেও রাজনীতির পালাবদলে বামেরা দীর্ঘদিন ক্ষমতাচ্যুত ছিল। তারপর মানুষকে পাশে নিয়ে ফের ঘুরে দাঁড়ানো সম্ভব হয়েছে। আবার তা করে দেখানোর ডাক দিলেন গৌতম দেব।
রাজ্যে তৃণমবল সরকার আসার পর থেকে যেভাবে কৃষক আত্মহত্যা ও পরিবহণকর্মীদের আতঙ্ক বাড়ছে, এখন থেকেই তার মোকাবিলা করতে হবে কড়া হাতে।
অতীতের ভুলত্রুটি শুধরে আত্মসংশোধন করে মানুষের পাশে থাকলেই মানুষ আবার ফিরিয়ে আনবেন বামপন্থীদের। দাবি সিপিএম নেতৃত্বের।

.