ফের কংগ্রেস-তৃণমূল সংঘর্ষ উত্তর দিনাজপুরে

রাজ্যের ৬টি পুরসভার নির্বাচনের মুখে ফের প্রকাশ্যে এল তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের কোন্দল। উত্তর দিনাজপুরের হেমতাবাদে কংগ্রেসের বিরুদ্ধে দলীয় কার্যালয় ভাঙার অভিযোগ আনল তৃণমূল। ব্লক অফিসের জমিতে প্রশাসনের সাহায্যে বেআইনী ভাবে কংগ্রেস দলীয় কার্যালয় তৈরি করেছে বলেও অভিযোগ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।

Updated By: Jun 2, 2012, 12:00 PM IST

রাজ্যের ৬টি পুরসভার নির্বাচনের মুখে ফের প্রকাশ্যে এল তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের কোন্দল। উত্তর দিনাজপুরের হেমতাবাদে কংগ্রেসের বিরুদ্ধে দলীয় কার্যালয় ভাঙার অভিযোগ আনল তৃণমূল। ব্লক অফিসের জমিতে প্রশাসনের সাহায্যে বেআইনী ভাবে কংগ্রেস দলীয় কার্যালয় তৈরি করেছে বলেও অভিযোগ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের আনা সমস্ত অভিযোগই ভিত্তিহীন বলে দাবি করেছে কংগ্রেস।
কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সীর জেলার শাসক জোটের দুই শরিকের সম্পর্ক এমনিতেই যথেষ্ট তিক্ত। এই পরিস্থিতির মধ্যেই তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের জেরে উত্তপ্ত হয়েছে হেমতাবাদ। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের অভিযোগ নওদাহাটে তাদের দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছে কংগ্রেস। এছাড়াও হেমতাবাদ ব্লক অফিসের জমিতে হেমতাবাদের বিডিও ও পঞ্চায়েত সমিতির সভাপতির মদতে কংগ্রেস তাদের দলীয় কার্যালয়ের উদ্বোধন করেছে বলেও অভিযোগ জানিয়েছে তৃণমূল।

যদিও কংগ্রেস ব্লক সভাপতি গোপাল মজুমদার তৃণমূলের আনা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। শুধু কংগ্রেস নয়, দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় সিপিআইএমের দিকেও অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। তবে সিপিআইএম নেতৃত্বের দাবি এই ঘটনা তৃণমূলের গোষ্ঠীকোন্দলের ফলেই ঘটেছে। ঘটনার প্রতিবাদে  শুক্রবার গণঅবস্থান কর্মসূচি নেয় তৃণমূল কংগ্রেস। পাল্টা অবস্থান কর্মসূচি নেয় কংগ্রেসও।

.