বন্ধ হয়ে গেল দার্জিলিং যাওয়ার সব রাস্তা, মুখ্যমন্ত্রীর সফরে অনিশ্চয়তা

আজ মিরিক যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিরিকে ধসের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন তিনি। গতকাল রাত সাড়ে দশটায় শিলিগুড়ি পৌছন মুখ্যমন্ত্রী।

Updated By: Jul 2, 2015, 09:58 AM IST
বন্ধ হয়ে গেল দার্জিলিং যাওয়ার সব রাস্তা, মুখ্যমন্ত্রীর সফরে অনিশ্চয়তা

ওয়েব ডেস্ক: আজই যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তার আগে ধসে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেল মিরিক। বন্ধ হয়ে গেল দার্জিলিং যাওয়ার সব রাস্তাও। আজ মিরিক যাওয়ার বিকল্প রাস্তাটিতেও ধস নামে। গয়াবাড়িতে রাস্তা ভেঙে যায়। ফলে মুখ্যমন্ত্রীর সফর নিয়ে তৈরি হল অনিশ্চয়তা। গয়াবাড়ির ধসে আটকে গেছে কেন্দ্রের পাঠানো উদ্ধারকারী দলও। মিরিক যেতে পারছে না এনডিআরএফের টিম। ফলে ব্যাহত হতে চলেছে উদ্ধারকাজও।

অন্যদিকে, গতকালই মিরিক পৌছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী কিরেন রিজিজু ও দার্জিলিংয়ের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া। রাতেই মিরিক ঘুরে দেখেন তাঁরা। আজ সকালে দার্জিলিং যাওয়ার কথা রয়েছে তাঁদের।

পাহাড়ে ধস-বিপর্যয়ে হতাহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে জিটিএ।  আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্রও। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু দুলক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুকে পাহাড়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

.