শিশুপাচারের তদন্তে কি এবার CBI?

শিশুপাচারের তদন্তে কি এবার CBI? কেন্দ্রীয় সচিবালয় সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে। সূত্রের খবর, শিশুপাচার চক্র সামনে আসার পরেই IB-কে এই সংক্রান্ত সব তথ্য জোগাড়ের নির্দেশ দেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী। প্রাথমিক তদন্তে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে IB। কেন্দ্রীয় গোয়েন্দারা জানতে পেরেছেন পশ্চিমবঙ্গ ছাড়াও একাধিক রাজ্যে শিশুপাচার চক্রের শিকড় ছড়িয়ে রয়েছে। বিদেশেও পাচারের যোগসূত্র মিলেছে। এমনকি ঝাড়খণ্ড থেকে দুবাইয়ে পাচারের একটি রুটম্যাপও নজরে এসেছে গোয়েন্দাদের। একাধিক রাজ্যের যোগসূত্র মেলায় এই কাণ্ডের তদন্তভার CBI-কে দেওয়া হতে পারে বলে কেন্দ্রীয় সচিবালয় সূত্রে খবর।

Updated By: Mar 4, 2017, 10:53 PM IST
শিশুপাচারের তদন্তে কি এবার CBI?
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : শিশুপাচারের তদন্তে কি এবার CBI? কেন্দ্রীয় সচিবালয় সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে। সূত্রের খবর, শিশুপাচার চক্র সামনে আসার পরেই IB-কে এই সংক্রান্ত সব তথ্য জোগাড়ের নির্দেশ দেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী। প্রাথমিক তদন্তে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে IB। কেন্দ্রীয় গোয়েন্দারা জানতে পেরেছেন পশ্চিমবঙ্গ ছাড়াও একাধিক রাজ্যে শিশুপাচার চক্রের শিকড় ছড়িয়ে রয়েছে। বিদেশেও পাচারের যোগসূত্র মিলেছে। এমনকি ঝাড়খণ্ড থেকে দুবাইয়ে পাচারের একটি রুটম্যাপও নজরে এসেছে গোয়েন্দাদের। একাধিক রাজ্যের যোগসূত্র মেলায় এই কাণ্ডের তদন্তভার CBI-কে দেওয়া হতে পারে বলে কেন্দ্রীয় সচিবালয় সূত্রে খবর।

আরও পড়ুন- জলপাইগুড়ি শিশু পাচার কাণ্ডে ধৃত চন্দনা চক্রবর্তীর হোমের সুপারকে ডেকে পাঠাল CID

এদিকে রাজ্য বিজেপির অভিযোগ, জলপাইগুড়ি শিশুপাচারে তৃণমূলের একাধিক নেতানেত্রীর নাও উঠেছে এসেছে। কিন্তু, তাদের বিরুদ্ধে CID সম্পূর্ণ নীরব। শুধু তাই নয়, প্রাক্তন এক মন্ত্রী  ও তাঁর স্ত্রী সরাসরি শিশুপাচারে যুক্ত বলেও অভিযোগ করেছে BJP।

.