আজ উপনির্বাচনে দাসপুর, বাঁকুড়া

আজ বাঁকুড়া এবং দাসপুরে বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচন। ভোটগ্রহণ শুরু হয়েছে দু`জায়গাতেই। দাসপুর বিধানসভায় উপ-নির্বাচনে তৃণমূল বিধায়ক অজিত ভুঁইয়ার মৃত্যুতে এই আসনে ফের ভোট নেওয়া হচ্ছে। বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে তৃণমূল বিধায়ক কাশীনাথ মিশ্রর মৃত্যুতে।

Updated By: Jun 12, 2012, 09:21 AM IST

আজ বাঁকুড়া এবং দাসপুরে বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচন। ভোটগ্রহণ শুরু হয়েছে দু`জায়গাতেই। দাসপুর বিধানসভায় উপ-নির্বাচনে তৃণমূল বিধায়ক অজিত ভুঁইয়ার মৃত্যুতে এই আসনে ফের ভোট নেওয়া হচ্ছে। এবার, প্রাক্তন বিধায়কের স্ত্রী মমতা ভুঁইয়াকে প্রার্থী করেছে তৃণমূল। কংগ্রেস কোনও প্রার্থী দেয়নি। দাসপুরে বামফ্রন্ট প্রার্থী সিপিআইএমের সমর মুখার্জির সঙ্গে তৃণমূল প্রার্থীর মূল প্রতিদ্বন্দিতা হচ্ছে। ভোটযুদ্ধে রয়েছেন বিজেপির  অশোক মালও। নির্বাচনকে ঘিরে দাসপুরের ৩০৩টি বুথের প্রতিটিতেই রয়েছে কড়া নিরাপত্তা। ছয় কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে থাকছে রাজ্য পুলিসও।
অন্যদিকে, বাঁকুড়া বিধানসভা কেন্দ্রে তৃণমূল বিধায়ক কাশীনাথ মিশ্রর মৃত্যুতে এই আসনে ফের ভোট নেওয়া হচ্ছে। মূল লড়াই প্রয়াত বিধায়কের স্ত্রী মিনতি মিশ্রর সঙ্গে বামফ্রন্ট প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্তর। বিজেপির হয়ে মাঠে নেমেছেন মনীষা দে চ্যাটার্জি। ভোটকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। দুশো সাতাত্তরটি বুথে নজর রাখার জন্য রয়েছেন এক জন অবজারভার ও ২৪ জন মাইক্রো অবজারভার। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গেই মোতায়েন করা হয়েছে রাজ্য পুলিস।

.