খানাখন্দে বড়া রাস্তা, লালগড়ে বন্ধ বাস চলাচল

বন্ধ বাস চলাচল। কারণ, রাস্তাটা আর রাস্তা নেই। খানা খন্দে এতদিন ঝুঁকি নিয়েই যানবাহন চলাচল করছিল। কিন্তু পরিস্থিতি এতটাই বিপজ্জনক যে, লালগড়ের খাস জঙ্গল থেকে সারেঙ্গা পর্যন্ত বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাস মালিকরা। শুধু বেসরকারি নয়, সরকারি বাস চলাচলও বন্ধ এই রাস্তায়। অবিলম্বে বাস চালু না হলে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এ ছবি একটু আধটু রাস্তার নয়। দীর্ঘ ষোল কিলোমিটার রাস্তা জুড়েই এমন খানা খন্দ।

Updated By: Aug 16, 2014, 03:58 PM IST
খানাখন্দে বড়া রাস্তা, লালগড়ে বন্ধ বাস চলাচল

ঝাড়গ্রাম: বন্ধ বাস চলাচল। কারণ, রাস্তাটা আর রাস্তা নেই। খানা খন্দে এতদিন ঝুঁকি নিয়েই যানবাহন চলাচল করছিল। কিন্তু পরিস্থিতি এতটাই বিপজ্জনক যে, লালগড়ের খাস জঙ্গল থেকে সারেঙ্গা পর্যন্ত বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাস মালিকরা। শুধু বেসরকারি নয়, সরকারি বাস চলাচলও বন্ধ এই রাস্তায়। অবিলম্বে বাস চালু না হলে আন্দোলনে নামার হুমকি দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এ ছবি একটু আধটু রাস্তার নয়। দীর্ঘ ষোল কিলোমিটার রাস্তা জুড়েই এমন খানা খন্দ।

অথচ লালগড়ের খাস জঙ্গল থেকে সারেঙ্গা পর্যন্ত এ রাস্তার ওপর নির্ভরশীল চারটি গ্রাম পঞ্চায়েত সহ প্রায় পঞ্চাশটি গ্রামের বাসিন্দারা। রাস্তা খারাপ হওয়ার জন্য গত প্রায় এক সপ্তাহ ধরে বন্ধ সরকারি-বেসরকারি বাস চলাচল। চরম বিপাকে তাই স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ২০০৮ সালের পর দুবার এ রাস্তা সারানো হয়েছে। কিন্তু তা খাতায় কলমে। সামান্য মোরাম ফেলা ছাড়া আর কিছুই হয়নি।

পঞ্চায়েত উপপ্রধান জানেন রাস্তা খারাপ। কিন্তু সেখানে যে বাস চলাচল বন্ধ হয়ে গিয়েছে, তার খোঁজ নেই তাঁর কাছে।  

 

 

.