ঝড়ে উড়ন্ত টিনের চালায় গলা কেটে মৃত্যু

মঙ্গলবার রাতে কালবৈশাখির তাণ্ডবে বীরভূম জেলায় মৃত্যু হয়েছে দুজনের। ঝড়বৃষ্টিতে নদিয়া ও বর্ধমানে ক্ষতিগ্রস্ত বহু বাড়ি। দুর্গতদের সাহায্যে এগিয়ে এসেছে জেলা প্রশাসন।

Updated By: Apr 8, 2015, 07:43 PM IST

ওয়েব ডেস্ক: মঙ্গলবার রাতে কালবৈশাখির তাণ্ডবে বীরভূম জেলায় মৃত্যু হয়েছে দুজনের। ঝড়বৃষ্টিতে নদিয়া ও বর্ধমানে ক্ষতিগ্রস্ত বহু বাড়ি। দুর্গতদের সাহায্যে এগিয়ে এসেছে জেলা প্রশাসন।

বীরভূমের কাঁকড়তলা থানার পাঁচালিয়া গ্রামে উড়ন্ত টিনের চালায় গলা কেটে মৃত্যু হয় বছর তিরিশের এক মহিলার। ঝড় থেকে বাঁচতে গাছতলায় আশ্রয় নিয়েছিলেন শ্যামলী মণ্ডল। সেসময় একটি বাড়ির উড়ে আসা টিনের চালায় মহিলার গলার নলি কেটে যায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মহম্মদবাজারেও গাছ চাপা পড়ে  মৃত্যু হয়েছে একজনের।

নদিয়ার বানতলার কুশবেড়িয়া এলাকায় কয়েক মিনিটের ঝড়ে ক্ষতিগ্রস্ত শতাধিক বাড়ি। আশ্রয়হীন দারিদ্রসীমার নিচে থাকা এলাকার বহু পরিবার। তাঁদের সাহায্যে এগিয়ে এসেছে জেলা প্রশাসন। বিলি করা হয় ত্রিপল।

বর্ধমান শহরের উনিশ নম্বর ওয়ার্ডে ঝড়ে গাছ পড়ে বেশকয়েকটি বাড়ি ভেঙে গিয়েছে। আহত এক মহিলা বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। সকালে স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। মেমারি, ভাতার, পাণ্ডবেশ্বর এবং মন্তেশ্বর ব্লকে ঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি। ক্ষতি হয়েছে বোরো চাষেরও।

.