ভাঙড় ইস্যুতে ফের একসঙ্গে বাম ও কংগ্রেস, ২৫ হাজার টাকা তুলে দেওয়া হল মৃতের পরিবারকে

ভাঙড় ইস্যুতে ফের একসঙ্গে বাম ও কংগ্রেস, সঙ্গে বুদ্ধিজীবীদের একাংশ। কামদুনি আন্দোলন গড়ে তুলেছিলেন যাঁরা, চিটফান্ড কেলেঙ্কারি  নিয়ে আন্দোলন করতে দেখা গেছে যাদের, ভাঙড় ইস্যুতেও আলিপুরে দাঁড়িয়ে সভা করলেন তারাই।

Updated By: Jan 26, 2017, 08:51 AM IST
ভাঙড় ইস্যুতে ফের একসঙ্গে বাম ও কংগ্রেস, ২৫ হাজার টাকা তুলে দেওয়া হল মৃতের পরিবারকে

ওয়েব ডেস্ক: ভাঙড় ইস্যুতে ফের একসঙ্গে বাম ও কংগ্রেস, সঙ্গে বুদ্ধিজীবীদের একাংশ। কামদুনি আন্দোলন গড়ে তুলেছিলেন যাঁরা, চিটফান্ড কেলেঙ্কারি  নিয়ে আন্দোলন করতে দেখা গেছে যাদের, ভাঙড় ইস্যুতেও আলিপুরে দাঁড়িয়ে সভা করলেন তারাই।

 

 

 

 

বেশকিছুদিন ধরেই উত্তপ্ত ভাঙড়। ভাঙড়ে আস্তে আস্তে শান্তি ফিরলেও তাকে ঘিরে রাজনৈতিক উত্তাপ কিন্তু কমেনি। মিলন মেলার সামনে জঙ্গি আন্দোলন করে একদিনের জন্য জেল খেটেছিলেন সজুন, কান্তি গাঙ্গুলিরা। সেই আন্দোলনেরই রেশ ধরে বুধবার আলিপুরের সামনে প্রতিবাদ সভা। যদিও কোনও রাজনৈতিক দলের ব্যানারে নয়। নতুন তৈরি হওয়া মঞ্চের নাম ভাঙড় সংহতি মঞ্চ। সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যসচিব অর্ধেন্দু সেন।

সভায় ছিলেন বামপন্থীদের সঙ্গেই মিছিলে পা মেলানো বাদশা মৈত্র ,চন্দন সেন। সোমনাথ চট্টোপাধ্যায়,অশোক মিত্ররা আসতে পারেননি, পাঠিয়েছেন সংহতির বার্তা।

সুজন চক্রবর্তী ,আবদুল মান্নান সহ রাজনৈতিক ব্যক্তিরাও বক্তব্য রাখেন। সোজা হাইকোর্ট থেকে আলিপুরের সভায় এসে হাজির হন ভাঙড়ে মৃতের পরিবারের সদস্যরাও। তাদের অভিযোগ, টাকা দিয়ে কেনার চেষ্টা হচ্ছে। হাত পেতে চাঁদা তুলে এদিন প্রায় ২৫ হাজার টাকা পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। মঞ্চে আরও অনেক মুখ। আজিজুল হক থেকে অশোক নাথ বসু। অম্বিকেশ মহাপাত্র থেকে প্রতিমা দত্ত। সামনে বিশাল ভিড়। 

 

.