বাঁকুড়ায় পুরবোর্ড গঠন নিয়ে তৃণমূলের গোষ্ঠীকোন্দল, সবাই হতে চায় পুরপ্রধান

বাঁকুড়া পুরসভার বোর্ড গঠনের দিন ঠিক। চার নির্দলকে দলে টেনে সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৈরি তৃণমূল কংগ্রেসও। এর আগেই পুরপ্রধান পদ নিয়ে দলের অন্দরের টানাপোড়েন নতুন করে অস্বস্তি বাড়িয়েছে তৃণমূলের। পরিস্থিতি সামাল দিতে বৈঠকের ডাক দিয়েছেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

Updated By: May 17, 2015, 10:00 PM IST
বাঁকুড়ায় পুরবোর্ড গঠন নিয়ে তৃণমূলের গোষ্ঠীকোন্দল, সবাই হতে চায় পুরপ্রধান

ওয়েব ডেস্ক: বাঁকুড়া পুরসভার বোর্ড গঠনের দিন ঠিক। চার নির্দলকে দলে টেনে সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৈরি তৃণমূল কংগ্রেসও। এর আগেই পুরপ্রধান পদ নিয়ে দলের অন্দরের টানাপোড়েন নতুন করে অস্বস্তি বাড়িয়েছে তৃণমূলের। পরিস্থিতি সামাল দিতে বৈঠকের ডাক দিয়েছেন তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

পুর নির্বাচনে দলের টিকিট না পেয়ে বাঁকুড়ার একাধিক ওয়ার্ডে নির্দল হিসেবে লড়াইয়ে নামে তৃণমূলের একাংশ। নির্বাচনে বারোটি আসন পেয়ে ম্যাজিক সংখ্যার দোড়গোড়ায় এসে থেমে যায় তৃণমূল কংগ্রেস। নির্দল প্রার্থীরা তৃণমূলে যোগ দিয়েছে বলে দলীয় সূত্রে দাবি করা হয়। আর এরপর থেকেই পুরপ্রধানের কুর্সি দখলের লড়াই শুরু হয়েছে দলের কাউন্সিলরদের মধ্যে। পুরপ্রধানের দাবিদারের তালিকায় রয়েছেন শম্পা দরিপা, দিলিপ অগ্রবাল, অভিজিত্‍ দত্ত ও তনুশ্রী সিন্দাল। যদিও কুর্সি দখল নিয়ে দলীয় কোন্দলের কথা মানতে নারাজ জেলা নেতৃত্ব।

বাঁকুড়া সফরে গিয়ে মুখ্যমন্ত্রী নিজে পুরপ্রধানের নাম ঘোষণা করে এ কোন্দলের নিষ্পত্তি করবে বলে মনে করেছিলেন দলেরই অনেকে। তবে জেলা নেতৃত্বকেই  পুরপ্রধান ঠিক করার দায়িত্ব দেন দলনেত্রী। ফলে কে হবেন নতুন পুরপ্রধান আপাতত সেদিকেই তাকিয়ে সকলে।
 
এদিকে মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভায় বোর্ড গঠনের জটিলতা কাটতে চলেছে। দল ভাঙিয়ে পুরবোর্ডের দখল নিতে চলেছে তৃণমূল। তবে বেলডাঙ্গা পুরসভায় কিন্তু আপাতত পাল্লাভারী কংগ্রেসেরই।

.