নন্দনপুরে প্রচারে গিয়ে দুষ্কৃতী হামলার মুখে পড়লেন গঙ্গারামপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী

Updated By: Apr 13, 2016, 11:05 PM IST
নন্দনপুরে প্রচারে গিয়ে দুষ্কৃতী হামলার মুখে পড়লেন গঙ্গারামপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী

ওয়েব ডেস্ক:  দক্ষিণ দিনাজপুরের নন্দনপুরে প্রচারে গিয়ে দুষ্কৃতী হামলার মুখে পড়লেন গঙ্গারামপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সত্যেন রায় ও তাঁর অনুগামীরা। লাঠির ঘায়ে আহত প্রার্থী নিজে। গুলিবিদ্ধ দুই তৃণমূল সমর্থক। তৃণমূলের অভিযোগ, হামলা চালিয়েছে সিপিএম। সিপিএমের দাবি, হামলার পিছনে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।

দক্ষিণ দিনাজপুরের নন্দনপুরে আজ সকালে প্রচারে যান তৃণমূল প্রার্থী সত্যেন রায় । বিকইর গ্রামে প্রচারের সময়, প্রার্থীর গাড়ি ঘিরে চলে বিক্ষোভ।  ভাঙচুর করা হয় সত্যেন রায়ের অনুগামী মজিরুদ্দিন মণ্ডলের গাড়ি। প্রার্থীর অনুগামীরা বাধা দিলে হামলাকারীদের সঙ্গে শুরু হয় সংঘর্ষ। দু-পক্ষের সংঘর্ষে চলে বোমা-গুলি। গুলিবিদ্ধ হন দুই তৃণমূল কর্মী, আহত হন পনেরো জন। লাঠির আঘাতে আহত হন খোদ সত্যেন রায়। কোনওক্রমে  পাশেরএকটি গম খেতে আশ্রয় নেন তিনি।  হামলার প্রতিবাদে হাপুনিয়া মোড়ে  পথ অবরোধ করেন সত্যেন রায়ের অনুগামীরা।   সত্যেন রায়ের হয়ে ভোট প্রচারের মূল দায়িত্বে রয়েছেন  আইএনটিটিইউসির দক্ষিণ দিনাজপুর জেলা সম্পাদক মজিরুদ্দিন মণ্ডল।  মজিরুদ্দিনের  অভিযোগ, হামলার পেছনে রয়েছেন দলেরই আরেক নেতা নুরুল ইসলাম।

যদিও পরে গোষ্ঠীদ্বন্দ্বের কথা অস্বীকার করে তৃণমূলের তরফে অভিযোগ তোলা হয় সিপিএমের দিকে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় সিপিএম নেতৃত্ব। তাঁরা  আঙ্গুল তুলেছেন তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের দিকেই। তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্রের গড় হিসেবেই পরিচিত  গঙ্গারামপুর।  বিপ্লব মিত্র নিজে অবশ্য ভোটে প্রার্থী  হরিরামপুর কেন্দ্রে। তবে তাঁর ভাই প্রসেনজিত মিত্র গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান।   তৃণমূলের অন্দরের খবর,  সত্যেন রায়কে গঙ্গারামপুরে প্রার্থী হিসেবে মেনে নিতে পারছেন না বিপ্লব মিত্র এবং তাঁর অনুগামীরা।

.