বালি কারবারীদের দৌরাত্মে ভেঙে পড়ার মুখে আরামবাগে দ্বারকেশ্বরের সেতু

বালি কারবারীদের দৌরাত্মে ভেঙে পড়ার মুখে আরামবাগে দ্বারকেশ্বরের সেতু। সেতুর পিলারের চারপাশের বালিও তুলে নিয়েছে পাচারকারীরা। বালি তুলে নেওয়ায় পিলার ধসে যাওয়ার উপক্রম হয়েছে।

Updated By: Jul 3, 2016, 08:59 PM IST
বালি কারবারীদের দৌরাত্মে ভেঙে পড়ার মুখে আরামবাগে দ্বারকেশ্বরের সেতু

ওয়েব ডেস্ক: বালি কারবারীদের দৌরাত্মে ভেঙে পড়ার মুখে আরামবাগে দ্বারকেশ্বরের সেতু। সেতুর পিলারের চারপাশের বালিও তুলে নিয়েছে পাচারকারীরা। বালি তুলে নেওয়ায় পিলার ধসে যাওয়ার উপক্রম হয়েছে।

আরামবাগে দ্বারকেশ্বর নদের ওপর এই সেতু দিয়ে প্রতি দিন চলাচল করে  শতাধিক গাড়ি। হুগলির বিস্তীর্ন অংশের সঙ্গে দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও বর্ধমানের অন্যতম সংযোগকারী এই সেতুটি যেকোনও সময়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়তে পারে। কারণ সেতুর পিলারের ভিতই দুর্বল হয়ে পড়েছে। তিনটি পিলারের অবস্থা আশঙ্কাজনক। বালি কারবারিরা পিলারের চারপাশ থেকে বালি তুলে নিয়েছে। পিলারের চার পাশ থেকে কোথাও চার ফুট কোথাও বা আট ফুট গভীর করে বালি তুলে নেওয়া হয়েছে। অথচ স্থানীয় সরকারি আধিকারিকদের কোনও হেলদোল নেই।

স্থানীয় মানুষ দাবি তোলায় এলাকায় যান আরামবাগ পুরসভার চেয়ারম্যান স্বপন নন্দী। আপাতত পিলারগুলির চারধারে বালির বস্তা রাখার নির্দেশ দিয়েছেন তিনি। জানানো হয়েছে রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে। একই সঙ্গে আগামি ৭ দিন ওই সেতু দিয়ে ভারি মালবাহী ট্রাক চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

.