খাগড়াগড়ের আলিমা ও রাজিয়ার পাশে দাঁড়াল এপিডিআর

Updated By: Nov 3, 2014, 10:51 PM IST
খাগড়াগড়ের আলিমা ও রাজিয়ার পাশে দাঁড়াল এপিডিআর

খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত আলিমা ও রাজিয়া বিবির পাশে দাঁড়াচ্ছে এপিডিআর। শিশুসহ জেলবন্দি আলিমা ও রাজিয়ার পক্ষে এতদিন কোনও আইনজীবীই দাঁড়াতে চাননি।  তাদের হয়ে এবার আইনজীবী দাঁড় করাচ্ছে এপিডিআর। সংগঠনের বক্তব্য, ওই দুজনের আত্মপক্ষ সমর্থনের অধিকার ফিরিয়ে দিতেই এই উদ্যোগ।

আজ আইনজীবীদের নিয়ে আলিপুর সংশোধনাগারে যান এপিডিআরের কর্মীরা। তবে আলিমা ও রাজিয়ার সঙ্গে তাঁদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়নি।বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে আলিমা ও রাজিয়া বিবির নাম জড়ানোর পর থেকেই পরপর চমক। রীতিমতো প্রশিক্ষণ নিয়ে তাদের জঙ্গি কার্যকলাপের বৃত্তান্ত জেনে তাজ্জব বনে যান তদন্তকারীরা। গ্রেফতার হওয়ার পর আলিমা ও রাজিয়ার কোলের দুটি শিশুকে নিয়ে সমস্যায় পড়েন তদন্তকারীরা। আদালতে তাদের কান্নাকাটি দেখে আইনজীবীদের  মন গলেনি। জঙ্গি  মায়েদের হয়ে সওয়াল করতে রাজি হননি কোনও আইনজীবী। অবশেষে আলিমা ও রাজিয়াকে আইনি সাহায্য দিতে এগিয়ে এল এপিডিআর।

আলিমা ও রাজিয়ার সঙ্গে দেখা করতে সোমবার আলিপুর সংশোধনাগারে যান এপিডিআরের কর্মীরা। তাঁদের সঙ্গে দুই আইনজীবীও ছিলেন। আলিমা ও রাজিয়ার হয়ে আদালতে লড়তে চান তাঁরা। আগামী বুধবার আলিমা ও রাজিয়াকে ফের আদালতে হাজির করার কথা। সেদিনই তাঁদের হয়ে সওয়াল করতে চান এপিডিআরের আইনজীবীরা।

 

.