ছত্রধরদের মুক্তির দাবি জানিয়ে পুলিসের রোষে পড়লেন ৩ নকশাল পন্থী

Updated By: May 19, 2015, 10:41 AM IST
ছত্রধরদের মুক্তির দাবি জানিয়ে পুলিসের রোষে পড়লেন ৩ নকশাল পন্থী

ছত্রধর মাহাতদের মুক্তির দাবি জানিয়ে পুলিসের রোষে তিন নকশাল পন্থী। ছত্রধরদের মুক্তির দাবিতে ঝাড়গ্রাম ও লোধাশুলি এলাকায়  CPIML (PCC) -র তরফে একাধিক পোস্টার  লাগানো হয়। পোস্টার দেয়  APDRও। তার পরেই পুলিস তুলে নিয়ে যায় ওই তিনজনকে।

নিঃশর্ত মুক্তি চাই ছত্রধর মাহাত, সুখশান্তি বাস্কেদের।  শুক্রবার এই দাবিতে পোস্টার পরে  ঝাড়গ্রাম শহর  ও লোধাশুলিতে।   রাজনৈতিক দল CPIML (PCC)-র পাশাপাশি পোস্টারিং করে মানবাধিকার সংগঠন APDR-ও। এর পরেই রবিবার সন্তোষ রানার নেতৃত্বাধীন CPIML (PCC) দলের জেলা সম্পাদক নিরঞ্জন বেরা , অন্য দুই কর্মী জিতেন গিরি ও সুনীল বারিককে তুলে নিয়ে যায় পুলিস।  সোমবারও আদালতে পেশ করা  হয়নি তাদের।  CPIML (PCC)র দাবি, বেআইনিভবে ওই তিনজনকে আটকে রেখেছে পুলিস। অভিযোগ, পুলিসের নথিতেও বিষয়টির কোনও উল্লেখ নেই। এনিয়ে মুখও খুলতে চায়নি থানা।

CPIML (PCC) কোনও নিষিদ্ধ সংগঠন নয়। প্রশ্ন উঠছে,তাহলে কেন এই দলের তিন জনকে এভাবে পুলিসের রোষে পড়তে হলো। ফসলের দাম নিয়ে প্রশ্ন তোলায় প্রশাসনের তরফে মাওবাদী তকমা জুটেছিল জঙ্গলমহলের কৃষক শিলাদিত্য চৌধুরীর।

CPIML (PCC) নেতাদের পুলিস তুলে নিয়ে যাওয়ার পর  প্রশ্ন উঠছে, তাহলে কি এবার স্বীকৃত রাজনৈতিক সংগঠনেও মাওবাদীদের ভূত দেখছে প্রশাসন।

 

.